|

ঘরে ঘরে সেবা দেয় রাসিকের স্বাস্থ্য বিভাগ: মেয়র লিটন

প্রকাশিতঃ ৯:৩৯ অপরাহ্ন | নভেম্বর ১৭, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী সিটি কর্পোরেশন ছয়টি বিভাগের মাধ্যমে নগরবাসীকে সেবা প্রদান করে। এই ছয়টি বিভাগের মধ্যে সুনাম অর্জনকারী ও জাতীয়ভাবে পদক অর্জনকারী বিভাগ হচ্ছে স্বাস্থ্য বিভাগ।

এ বিভাগের কর্মীরা, বিশেষ করে নারী কর্মীরা ওয়ার্ডে ওয়ার্ডে, বাড়ি বাড়ি গিয়ে সেবা প্রদান করে। শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে গণমুখী সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডায়াবেটিক কল্যাণ কেন্দ্রের ৩০ বছর পূর্তি ও বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে এ সেমিনারের আয়োজন করে রাজশাহী ডায়াবেটিক কল্যাণ কেন্দ্র।

সেমিনারে মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আরো বলেন, ডায়াবেটিস এমন একটি রোগ, এতে রাতারাতি মানুষের মৃত্যুর সম্ভবনা কম থাকলেও এটি অসংখ্য রোগের জন্ম দেয়। যদি অনিয়ন্ত্রিত জীবনাযাপন করা হয়, তাহলে মানুষ দ্রুত তার শারীরিক শক্তি হারিয়ে ফেলে। এজন্য ডায়াবেটিস রোগীদের অনেক কিছুই মেনে চলতে হয়, মেনে চলতে হবে।

রাজশাহী মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের অবসরপ্রাপ্ত প্রভাষক ডা. ইমদাদুল হকের সভাপতিত্বে ও রাজশাহী ডায়াবেটিক কল্যাণ কেন্দ্রের সভাপতি ডা. এফএমএ জাহিদের পরিচালনায় সেমিনারে বক্তব্য দেন বাংলাদেশ ডায়াবেটিক কল্যাণ সমিতির সভাপতি প্রফেসর ডা. একে আজাদ খান, ঢাকা সেন্ট্রাল মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর লাইক আহম্মেদ খান, রাজশাহী মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজী বিভাগের বিভাগীয় প্রধান ডা. ইমতিয়াজ মাহবুব, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান প্রমুখ।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি ডা. সানাউল হক মিয়া, রাজশাহী বিশ^বিদ্যালয় মেডিকেল সেন্টারের প্রধান শিক্ষক ডা. তবিবুর রহমান শেখ প্রমুখ।

দেখা হয়েছে: 584
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪