|

ঘুষ নিয়ে চাকরী দেওয়ায় ডিসি’র বিরুদ্ধে হরিজনদের মিছিল ও মানববন্ধন

প্রকাশিতঃ ১০:৪৮ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

ঘুষ নিয়ে চাকরী দেওয়ায় ডিসি'র বিরুদ্ধে হরিজনদের মিছিল ও মানববন্ধন

মহসিন রেজা, শরীয়তপুরঃ

শরীয়তপুরে বৃহস্পতিবার দুপুরে প্রত্যাশিত হরিজনরা চাকরী না পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঝাড়ু বালতি নিয়ে মানববন্ধন করেছে এর পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এর কাছে স্মারকলিপি প্রদান করেন জেলা হরিজন ঐক্য পরিষদ।

উল্লেখ্য, ১৩ আগস্ট মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় শরীয়তপুর জেলার হরিজন ঐক্য পরিষদ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে অবৈধ নিয়োগ বাতিলের বিরুদ্ধে অবস্থান করেন।

এসময় তারা রাস্তায় মলঢেলে প্রতিবাদ জানায়। সেই সাথে তারা শ্লোগান দেন দুনিয়ার হরিজন এক হও এক হও! ডিসির গায়ে গু’ মার গু মার বোলে মিছিল করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা প্রশাসক সহ অন্যান্য ম্যাজিস্ট্রেট গন এক সাথে গাড়ি নিয়ে বেড় হলে হরিজনরা জেলা প্রশাসকের গাড়ির চাকায় মাথা দিয়ে শুয়ে পরেন। বাকীরা বালতিতে করে গু’ নিয়ে এসে বলছিলো ডিসির গায়ে গু’ মারবো। সে ঘুষ খায়ছে। আমাদের চাকরী দেয় নাই। এমন পরিস্থিতি দেখে অন্যান্য ম্যাজিস্ট্রেটরা গাড়ি থেকে নেমে এসে ধাক্কায়ে তাদের সরিয়ে দেয় হরিজনদের।

ঘুষ নিয়ে চাকরী দেওয়ায় ডিসি'র বিরুদ্ধে হরিজনদের মিছিল ও মানববন্ধন

হরিজনরা অভিযোগ করে বলেন,প্রবীর জমাদার জেলা প্রশাসকে বাস ভবনে চাকরি করে। সেই সুবাদে একাই তার পরিবারের ৫ জন কে জেলা প্রশাসকের মাধ্যমে চাকরি দেয়। এর ভেতর ৪ চার জন ডিসি অফিসে ১ জন কৃষি অফিসে। ১৩ আগষ্ট চাকরি হয় প্রবীর জমাদারের ছোট ছেলে অসক জমাদারের। হরিজনদের দাবী তাদের ৮০’/. কোটা থাকলেও ৮০’/. কোটা দেয়া হয় নি।

হরিজন হৃদয় জমাদার জেলা প্রশাসক কাজী আবু তাহের এর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, এবছর জেলা প্রশাসক কার্যালয়ে ৫ জন নিয়োগ নেয়া হয়েছে। নিয়োগে লেখা আছে, নিজ জেলার বাহিরে কেউ দরখাস্ত করতে পারবেনা। সেই ক্ষেত্রে পাবনা জেলার লোক এসে চাকরী নিয়ে গেল। এই ক্ষেত্রে তাদের কি কোন নজরদারী নাই। পরবর্তী বিষয় ডিসি সাহেবের বাস ভবনে চাকরী করে প্রবীর জমাদার। সে তার পরিবারের আগে ৪ জনকে এবারো ঘুষ দিয়ে তার ঘরের ১ জনকে চাকরী দেয়। তার একার ঘরেই ৫ জন চাকরী করছে।

তাহলে আমাদের জেলার সন্তানরা কি করে খাবে ? তারা কি নেশা খোর হবে। তারা কি ছিনতাই করবে। আমাদের দাবী ডিসি স্যার এ বিষয়ে নজরদারী করবে। গেছে বছর তার মর্জিমত লোক নেয়া হইছে। আমরা আন্দোলন করছি ডিসি বলেছিলো এবছর আমাদের দেখবে। কিন্তু এখনো তার মর্জি মত নিয়োগ দিচ্ছে। আমরা নিজ জেলার সন্তান হয়ে আজ পর্যন্ত আমরা চাকরি পাচ্ছিনা। এটা স্যারের দেখতে হবে। না দেখলে আন্দোলন চলবে।

বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ শরীয়তপুর জেলা সভাপতি দর্পণ চন্দ্র দাস জানান, আমাদের দাবী এই নিয়োগ যদি বাতিল না করে, তাহলে আমার জেলা প্রশাসকের বিরুদ্ধে কেস করবো।

হরিজন নিশি রাণী জানান, বড় নাজির সেলিম সাহেবকে ঝাড়ুদার প্রবির জমাদার, কৃষ্ণ ও বৈদ্য দাসকে চাকরী দিতে ৮ লক্ষ টাকা ঘুষ খাওয়ায়। এটা কি মগের মুল্লুক। আমরা এই ছোট বাচ্চাদের নিয়ে কি ভিক্ষা করে খাবো?

এবিষয়ে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, হরিজনদের তো আপনারা চেনেন। আমার এখানে তাদের কোটায় ৩ জন আছে। আমি তাদের নিয়েছি ,তাদের আবেদন অনেক বেশি এতো জনকে কেমনে নিবো। আমার হরিজনের কোটায় পদ আছে ৩ টা।

দেখা হয়েছে: 689
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪