|

চরম দূর্ভোগের নাম রাজগঞ্জ-আড়িগাঁও সেতু, চলছে জোড়া তালি দিয়ে

প্রকাশিতঃ ২:৪২ অপরাহ্ন | এপ্রিল ২০, ২০১৮

চরম-দূর্ভোগের-নাম-The name of the extreme wretched Rajgonj-Ari Gaon Bridge is going on patchwork

মোঃ মহসিন রেজাঃ

শরীয়তপুর সদর উপজেলার কীর্তিনাশা নদীর উপর নির্মিত জেলা শহরের সাথে চন্দ্রপুরের যোগা-যোগের একমাত্র পথ রাজ গঞ্জ আড়ি গাঁওয়ের রড সিমেন্টের সেতুর সাথে জোড়া দেওয়া বেইলি ব্রিজটি ভেঙে পড়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে পল্লী বিদ্যুতের মালবাহী একটি ট্রাক সেতু দিয়ে যাওয়ার সময় ট্রাক সহ ব্রিজের বেইলি অংশটুকু ভেঙে পরে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর জেলা শহর থেকে চন্দ্রপুর সড়কের রাজগঞ্জ-আড়িগাঁও এলাকায় কীর্তিনাশা নদীর উপর ২০০৮ সালে ১০৫ মিটার দীর্ঘ একটি সেতু নির্মাণ করে শরীয়তপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্ততর। সেতুটি নির্মাণ করতে ২ কোটি ৮৫ লাখ টাকা ব্যয় হয়। কিন্তু সেতুটি নির্মাণের পর ২০১৬ সালে ৫ অক্টোবর সেতুর পশ্চিম পাশের জায়গা নদীতে ভেঙ্গে যাওয়ায় ব্রিজটি চলা চলের সম্পূর্ন অনুপযোগী হয়ে পড়লে তুলাসার ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হোসেন ফকির সাময়ীক ভাবে চলা-চলের জন্য বাঁশ কাঠ দিয়ে জোড়া দিয়ে দেয়।

এর পরে টনক নড়ে স্থানীয় সরকার প্রকৌশলী দপ্তরের ভেঙে পড়া জায়গায় কোনো রকমে চলার জন্য তারা জোড়া তালি দিয়ে একটি বেইলি ব্রিজ তৈরি করে।

বৃহস্পতিবার গভীর রাতে ভেঙ্গে পড়ে এই সেতুটি, এদিক দিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের হাজারো গাড়ি চলা চল করে , তাই খুবই গুরুত্বপূর্ণ এই সেতুটি দ্রুত মেরামতের দাবি জানায় স্থানীয়রা।

শরীয়তপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী বাদশা মিয়া বলেন, অধিক ওজনের একটি মালবাহী ট্রাক মাঝ পথে গেলে বেইলি ব্রিজটি ভেঙে পড়ে, যানবাহন চলাচলের জন্য বেইলি ব্রিজটি দ্রুত মেরামত করা হবে।

দেখা হয়েছে: 419
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪