|

চাঁদপুরে দু’গ্রুপের সংঘর্ষে পুলিশসহ ১০ জন আহত

প্রকাশিতঃ ১১:০৫ অপরাহ্ন | অক্টোবর ২০, ২০১৮

মদনে ভূমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৪

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে সরকারের খাদ্য বান্ধব কমূর্সচীর চাল একই গ্রাহক ৬বার নেয়ার অনিয়মকে কেন্দ্র করে ডিলার ও গ্রাহক দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ৩ পুলিশ সদস্যসহ কমপক্ষে ১০জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চাঁদপুর মডেল থানা পুলিশ ১১ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। বতর্মানে ওই এলাকা আইন শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

শনিবার (২০ অক্টোবর) দুপুর আনুমানিক ১টার দিকে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের বাহির এ সংঘর্ষের ঘটনা ঘটে। দুই পক্ষের সংঘর্ষে বহরিয়া বাজারের প্রায় ৮টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে এবং ব্যবসায়ীরা আতংকিত হয়ে দুই ঘন্টা দোকানপাট বন্ধ রাখেন। আহতরা হচ্ছেন: রাজ্জাক খান (৪৫), ফারহান খান (২০), জাকির (২৫) ও মহসিন (৩০)।

পুলিশ সদস্যরা হচ্ছেন, এসআই জাহাঙ্গীর হোসেন, পুলিশ সদস্য: সোহেল ও রেজাউল। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এর মধ্যে রাজ্জাক খান গুরুতর আহত হওয়ায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া অন্য আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

চাঁদপুর মডেল থানা পুলিশ জানায়, ডিলার ফিরোজ গত বুধবার (১৭ অক্টোবর) সকালে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল এলাকার গরীব অসহাদের মাঝে বিতরণ করছিলেন। এরই মাঝে লক্ষ্মীপুর ইউনিয়নের ইউপি সদস্য নান্নু শেখের ভাই আনু শেখ একবার নেয়ার নিয়ম থাকলেও ৫ বার নিয়ে ৬ বার নেয়ার জন্য আসলে ডিলার বাঁধা প্রদান করে।

আনু শেখ উত্তেজিত হলে বিষয়টি ডিলার ফিরোজ চেয়ারম্যান সেলিম খানকে অবহিত করেন। সেলিম চেয়ারম্যান তাকে ৬ষ্ঠবারও চাল দিয়ে বিদায় করার জন্য বলেন। কিন্তু আনু শেখ ৬ বার চাল নিয়ে বিষয়টি মিথ্যা বানোয়াট তৈরী করে তা ভাই ইউপি সদস্যকে জানিয়ে ক্ষিপ্ত করে তুলেন।

এ ঘটনা মিমাংসার জন্য শনিবার দুপুরে ইউনিয়ন পরিষদে দু’পক্ষের লোকজন বসেন চেয়ারম্যান সেলিম খান। উভয় পক্ষ উত্তেজিত হওয়ার কারণে চেয়ারম্যান পরিষদ থেকে চলে যান। পরে উত্তেজিত দু’পক্ষ পরিষদ থেকে বেরিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো ইব্রাহীম খলিল জানান, ঘটনার সংবাদ পেয়ে পুরাণবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পেরে বিষয়টি জানালে মডেল থানা পুলিশ, ডিবি পুলিশ গিয়ে ১১ রাউন্ড গুলি ও দু’পক্ষকে ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হয়।

দেখা হয়েছে: 530
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪