|

চাঁদপুরে সততা সংঘের আয়োজনে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১২:১৬ পূর্বাহ্ন | জুলাই ২৬, ২০১৯

চাঁদপুরে সততা সংঘের আয়োজনে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাসুদ হোসেন, চাঁদপুরঃ দুর্নীতি জাতির সকল উন্নতির অন্তরায় এই বিষয়ের উপর মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের দুর্নীতির বিরুদ্ধে সচেতন করার লক্ষ্যে সততা সংঘ, মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা ২০১৯ চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

বিপক্ষ দল নবম শ্রেনীর সুমাইয়া আক্তার আমেনা বিনতে মনির, সুমাইয়া আক্তার রীমা। বিজয়ীদল নবম শ্রেনীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বৃহষ্পতিবার (২৫ জুলাই) মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খোরশেদ আলম মোল্লার সভাপতিত্বে মডারেটরের দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রতন কুমার। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সহকারী শিক্ষক রাজিব হোসাইর, আব্দুল কাদির ও শাহিনা আক্তার।

প্রতিযোগিতা শেষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ কামাল হাজী। যুবশ্রেণীর মাঝে দুর্নীতিবিরোধী সচেতনতা সৃষ্টি করতে পারলে দেশ একদিন দুর্নীতিমুক্ত হবে। সমাজ ও রাষ্ট্র থেকে দুর্নীতি দূর করতে হলে শিক্ষার্থী তথা যুব সমাজকে নৈতিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

এ জন্য পরিবার থেকেই একটি শিশুকে দুর্নীতিবিরোধী চেতনায় গড়ে তুলতে হবে। আমরা কেহ দুর্নীতি করবোনা কাউকে করতে দিব না, তিনি আরো বলেন এখন বাংলাদেশে একটি কুচক্রী মহল ছেলে ধরা নামে অপ প্রচার চালিয়ে দেশেবিশৃংখলা সৃস্টি করে দেশকে অস্হিতি শীল করছে,তাই কেহ এ ধরনের গুজবে কানদিবেন না, কাউকে সন্দেহ হলে চাঁদপুর মডেল থানা ও ইউনিয়ন পরিষদ এবং কমিনিউটি পুলিশিং কমিটাকে অবগত করার জন্য ছাত্র ছাত্রী ও অভিবাবকদের অনুরোধ করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক বুল বুল আহসান, সহকারী শিক্ষক জাকির হোসেন, সফিকুল আলমসহ অন্যান্য শিক্ষক বৃন্দ। দুর্নীতি প্রতিরোধ বিতর্ক অনুষ্ঠানে দুটি দল অংশ গ্রহন করেন পক্ষ দলে দশম শ্রেনীর তাকরিন আক্তার, জাহান, হীরা আকতার।

দেখা হয়েছে: 371
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪