|

চাঁদপুর উন্নয়ন মেলায় দর্শনার্থীকে ২৬’শ লিটার পানি পান করিয়ে দৃষ্টান্ত স্থাপন

প্রকাশিতঃ ৬:১৯ অপরাহ্ন | অক্টোবর ০৭, ২০১৮

চাঁদপুর উন্নয়ন মেলায় দর্শনার্থীকে ২৬'শ লিটার পানি পান করিয়ে দৃষ্টান্ত স্থাপন

মাসুদ হোসেনঃ

জেলা প্রশাসন চাঁদপুরের আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে ৪-৬ অক্টোবর তিন দিন ব্যাপি অনুষ্ঠিত ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা- ২০১৮ এ মেলায় অংশগ্রহনকারী, অতিথি ও আগত দর্শনার্থী সর্বপরি সকলের জন্য সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখ ব্যাতিক্রম উদ্যোগ গ্রহণ করেন। মেলায় স্টল নং- ৪০ এ সংগঠনটির সৌজন্যে বিনামূল্যে সুপেয় পানি পানের ব্যাবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) মেলার ১ম দিন চাঁদমুখ-এর এ স্টলটি পরিদর্শন করেন মেলার প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় সংসদ সদস্য (চাঁদপুর-৩) আলহাজ্ব ডা: দীপু মনি। পরিদর্শন কালে তিনি মেলায় আগতদের জন্য এই খরা তাপে তৃষ্ণা মেটাতে চাঁদমুখের পানি বিতরণের এ ভালো কাজটির জন্য চাঁদমুখের প্রতিষ্ঠাতা এইচএম জাকিরসহ চাঁদমুখের সাথে জড়িত সকলের ভূয়সী প্রশংসা করেন এবং চাঁদমুখকে ধন্যবাদ জানান।

জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এ স্টলটি পরিদর্শনকালে বলেন, চাঁদমুখের সৌজন্যে পানি সর্বরাহের এ উদ্যোগটি নিঃসন্দেহে ভালো কাজের উদাহরণ। এমন উদ্যোগকে তিনি স্বাগত জানান। এ সময় জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ প্রশাসন, বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মেলার ২য় দিনে স্টলটি পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মঈনুল হাসান। তিনি পরিদর্শনকালে খরা রোদে চাঁদমুখ সংগঠনের সৌজন্যে উন্নয়ন মেলায় বিনামূল্যে পানি পানের ব্যবস্থা করায় চাঁদমুখের সকল চাঁদমুখকে ধন্যবাদ দেন। জেলা প্রশাসনে কর্মরত আইসিটি মন্ত্রনালয়ের সহকারি প্রোগ্রামার জনাব হারুনুর রশিদ স্টলটি পরিদর্শন কালে চাঁদমুখের ভূয়সী প্রশংসা করেন। বিশেষ করে চাঁদমুখের প্রতিষ্ঠাতা এইচএম জাকিরকে ধন্যবান দেন ভালো কাজের আন্দোলন নিয়ে চাঁদমুখ নামে সংগঠনটি গঠন করার জন্য। তিনি জানান এইচএম জাকির একজন ইনোভেটিভ ব্যক্তিত্ব, তার সাথে বিভিন্ন ভাবে আমি মিশে দেখেছি তার ভিতর অনেক ইনোভেটিভ আইডিয়া রয়েছে। আশাকরি চাঁদমুখ অনেক দূর এগিয়ে যাবে।

৬ অক্টোবর, শনিবার মেলার ৩য় দিন চাঁদমুখ স্টল পরিদর্শন করেণ চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ আলহাজ্ব ড. এ এস এম দেলওয়ার হোসেন এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজ উপাধ্যক্ষ মাসুদুর রহমান মহোদয়গন। এ সময় তারা চাঁদমুখের সৌজন্যে সুপেয় পানি পান করে তৃষ্ণা মিটিয়ে ভালো কাজ আন্দোলনকে উৎসাহ প্রদান করেন এবং চাঁদপুর কলেজ অধ্যক্ষ মহোদয় চাঁদমুখের ভালো কাজ আন্দোলনকে স্বাগত জানান ও চাঁদমুখের সকল কাজে চাঁদপুর কলেজ সহযোগীতায় থাকবে বলে জানান।

৪র্থ জাতীয় উন্নয়ন মেলা -২০১৮ এর সমাপনী দিনের শেষ বিকেলে চাঁদমুখ স্টলটি পরিদর্শন করেন ও তৃষ্ণা মেটান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক জনাব সুজীত রায় নন্দী। এ সময় তিনি জানান, চাঁদমুখ সম্পর্কে আমি অবগত। চাঁদমুখের পাশে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিভাগ আছে, থাকবে। আমি চাঁদমুখের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি এবং চাঁদমুখের সাথে আমি আছি বলে জানান।

চাঁদপুর উন্নয়ন মেলায় দর্শনার্থীকে ২৬'শ লিটার পানি পান করিয়ে দৃষ্টান্ত স্থাপন

চাঁদমুখের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশের পরামর্শ এবং সাধারণ সম্পাদক এইচএম জাকিরের তত্বাবধানে ও দপ্তর সম্পাদক মোঃ সালাহ্ উদ্দিনের সার্বিক ব্যবস্থাপনায় গত তিন দিনে এ ভালো কাজটিতে সহযোগীতা করেন চাঁদমুখের সহ-সভাপতি শেখ মহিউদ্দিন রাসেল, সহ- সভাপতি মোঃ হাবিবুর রহমান পাটওয়ারী, সহ-সভাপতি মোঃ ওয়ালিদ হোসেন, সহ-সভাপতি তাছলিমা মুননী, সহ-সভাপতি শাহমুব জুয়েল, সহ- সাধারণ যুগ্ন সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, সহ- সাধারণ সম্পাদক সোহরাব হোসাইন, সহ- সাধারণ সম্পাদক মিজি মাছুম, সহ- সাধারণ সম্পাদক মোঃ ইমাম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ শিশির, সহ- সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, সহ- সাংগঠনিক সম্পাদক মোঃ তামজীদ হোসেন, সহ তথ্য প্রযুক্তি সম্পাদ মোঃ ফয়সাল আহম্মেদ ফরাজী, পর্যটন সম্পাদক মোঃ মুরাদ হোসেন, অর্থ সম্পাদক আই কে হেলাল, যুগ্ন অর্থ সম্পাদক রেদোয়ান হোসাইন, অনুষ্ঠান সম্পাদক আব্দুল খালেক মুন্সি, প্রকাশনা সম্পাদক কাজী সাইফ, প্রশিক্ষন সম্পাদক ওয়ালী উল্যাহ ঢালী, প্রচার সম্পাদক কে এম সালাউদ্দিন, পরিবেশ সম্পাদক মোঃ আল-আমিন, পাঠাগার সম্পাদক সোহেল গাজী, দূর্যোগ ও ত্রান সম্পাদক সালাউদ্দিন খান, আন্তার্জাতিক সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী সদস্য জাবেদ মিয়ানদাদ, সদস্য দেলোয়ার হোসাইন, সদস্য নুরজাহান রিনা, সদস্য হাসনা আক্তার, সদস্য রাজিয়া হাসান রিমা, সদস্য ফাতেমা জেরিন, সদস্য তাহমিনা আক্তার ।

চাঁদমুখের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশের সাথে আলাপকালে তিনি জানান, চাঁদমুখের সাধারণ সম্পাদক এইচ জাকির একজন দক্ষ ও কর্মঠ সংগঠক এবং সমাজকর্মী। তার সুদক্ষ নেতৃত্বে মেলার এ আয়োজনটি একটি ইনোভেটিভ পরিকল্পনা। আমরা মেলায় ২৬০০ লিটার পানি পান করিয়ে প্রায় ১৬৫০০ তৃষ্ণার্থদের তৃষ্ণা মেটাতে সক্ষম হয়েছি। উন্নয়ন মেলায় আগত হাজার হাজার দর্শনার্থী ও মেলার স্টলদাতাদের জন্য আমাদের এই আয়োজন অভ্যাহত থাকবে। আমরা জেলা প্রশাসনকে বিশেষ ধন্যবাদ জানাই মেলায় আমাদের এ আয়োজনে স্টল বরাদ্দ দিয়ে সহযোগীতা করার জন্য।

সাধারণ সম্পাদক এইচএম জাকির এই প্রতিবেদককে জানান, চাঁদমুখ একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। এটি মানবকল্যাণে স্বেচ্ছায় সমাজসেবামূলক বিভিন্ন ইনোভেটিভ কাজ করে চলছে। এরই অংশ হিসেবে চাঁদপুর জেলা উন্নয়ন মেলায় আগত অতিথি ও দর্শনার্থী সর্বপরি সকলের জন্য খরা তাপে তৃষ্ণা মেটাতে আমাদের এই ব্যাতিক্রমী উদ্যোগ। পাশাপাশি এই মেলায় আমরা ভালো কাজ আন্দোলনে গণস্বাক্ষরের ব্যবস্থা করেছি।

এতে মেলার দর্শনার্থীরা প্রতিদিন অন্তত একটি করে ভালো কাজ করার সিদ্ধান্ত নিচ্ছেন ও একটি ভালো কাজের নাম লিখে ভালো কাজ আন্দোলন বইতে স্বাক্ষর করছেন। ভালো কাজ আন্দোলনের আমাদের এ আয়োজন মেলার পরেও চলমান থাকবে এবং আমরা আগামী দুই বছরে ভালো কাজের এ আন্দোলনে ৫০ হাজার লোককে সম্পৃক্ত করতে পারবো বলে প্রত্যাশা করছি।

দেখা হয়েছে: 603
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪