|

চাঁদপুর ৪৬ মাদকসেবী ও ব্যবসায়ীদের আত্মসমর্পণ

প্রকাশিতঃ ৯:৫২ অপরাহ্ন | জানুয়ারী ২৬, ২০১৯

মাসুদ হোসেন, চাঁদপুর:
চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে। এ শ্লোগানকে ধারন করে চাঁদপুরে মাদক, নারী নির্যাতন, ইভটিজিং ও জঙ্গিবাদ প্রতিরোধে আত্মসমর্পন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে চাঁদপুরের বিভিন্নস্থানের ৪৮ জন মাদকসেবী আত্মসমর্পন করেন।

শনিবার(২৬ জানুয়ারি) বেলা ১২ টায় চাঁদপুর মডেল থানার আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম ।

তিনি তার বক্তব্যে বলেন, আপনারা জানেন যে মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তার পর থেকে সারা দেশে মাদকের বিরুদ্ধে কার্যক্রম চলে আসছে। মাদক এবং দুর্নীতি এ দুটো আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। তিনি বলেন গত দিনগুলোতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে অনেক মাদক সেবী মারা গেছে।

সারা বাংলাদেশে মাদকের বিরুদ্ধে যে অভিযান শুরু হয়েছে তার সাথে আমরাও সামিল হয়েছি।সারা দেশের সাথে চাঁদপুরেও পুলিশের সাথে বন্ধুক যুদ্ধে কয়েকজন মাদকসেবী মারা গেছে।’

পুলিশ সুপার বলেন, এই অনুষ্ঠানে যেসব মাদকসেবীরা আত্মসমর্পণ করতে যাচ্ছেন তাদের মতো যেনো পুরো চাঁদপুর জেলার মাদকাসক্তরা এভাবেই আত্মসমর্পণ করে। তবে এ পর্যন্ত চাঁদপুরে মাদকের জন্যে যারা আটক হয়েছেন তাদের জন্য এই পর্যন্ত কোন রাজনৈতিক নেতা আমাদের কাছে কোন তদবির করেননি।আজকে যেই ৪৮ জন আত্মসমর্পণ করলো তাদেরকে সাধুবাদ জানান পুলিশ সুপার।’

তিনি আরো বলেন, ‘যেসব পুলিশ অফিসারই চাঁদপুরে আসেন তাদের মধ্যে সবচেয়ে যে ভালো অফিসার আমরা তাকে চাঁদপুর সদর থানায় প্রেরণ করি।এর মধ্যে যদি একশো জন পুলিশ অফিসার থাকে ওই একশ জন পুলিশ অফিসারের মধ্যে সবাই ভালো হয়নি।তাদের মধ্যে দু’একজন খারাপ পুলিশ থাকতেই পারে। তাই যদি কোনো পুলিশ অফিসার মাদকের সাথে আপোষ করে তাহলে তাদেরকে আমরা মাদকসেবীর চেয়েও বেশি সাজা দেওয়ার ব্যবস্থা করবো।’

এদিকে সমাবেশে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল আতœসমর্পণকারীদের কর্মসংস্থানে সহযোগীতা করবেন বলে আশ্বাস করেন। তারা বলেন, এরা যদি এ ঘৃণ্য পথ ছেড়ে স্বাভাবিক পথে সত্যিই ফিরে আসে, তবে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের কর্মের ব্যবস্থা করে দেয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর সভাপতিত্ত্বে ও সহকারি পুলিশ সুপার শাকিলা ইয়াসমিন সূচনার পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, পের কমিউনিটি পুলিশিং এর সভাপতি শেখ মনির হোসেন বাবুল, সদর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিন প্রমূখ।

এ সময় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, পুলিশ, কমিউিনিটি পুলিশ ও আত্মসমর্পণকারীদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 852
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪