|

চারঘাটের সারদায় কনস্টেবল ব্যাচের শিক্ষাসমাপনী কুচকাওয়াজ

প্রকাশিতঃ ১১:২২ অপরাহ্ন | নভেম্বর ০৪, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর সারদা পুলিশ অ্যাকাডেমীর প্রিন্সিপ্যাল মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি পিএইচডি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে সর্বোচ্চ পেশাদারিত্ব প্রদর্শন ও মানবাধিকার বজায় রেখে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

রোববার সকাল দশটার দিকে বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমী সারদায় ১৬২তম ট্রেইনী রিক্রুট কনস্টেবল/২০১৮ ব্যাচের শিক্ষাসমাপনী দিনে অভিভাবদন গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন, বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, প্রশিক্ষণ জ্ঞানের মাধ্যমে নিরপেক্ষ, জনসম্পৃক্ত ও পেশাদার পুলিশি ভুমিকা পালন করতে হবে। মাঠ পর্যায়ে দক্ষতা ও সাহসিকতার সঙ্গে দৃঢ় নেতৃত্ব দানেরও আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, দীর্ঘ ৬ মাস অক্লান্ত পরিশ্রম করে আজ দায়িত্ব বুঝে নিয়ে নিজ নিজ কর্মস্থলে যোগদান করবে। তাই তোমরা সর্বাধিক নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন থেকে অতি গুরুত্ব সহকারে তোমাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করবে এ আমার বিশ্বাস।

প্রিন্সিপাল বলেন, ৫শ ৪৬ জন কনস্টেবল তাদের ৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সফলতার সঙ্গে শেষ করেছে। এ সময় সকল বিষয়ে সুজন চন্দ্র, মাসকেট্রিতে শাহরিয়ার হাসান, পিটিতে উজ্জল মিয়া, প্যারেডে রিপন হোসেন ও আইন বিষয়ে রাজু আহম্মেদ শ্রেষ্ঠত্ব অর্জন করেন। পরে তিনি শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের হাতে পদক প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি (কারিকুলাম) মাসুদ এ করিম, অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং) লোকমান হাকিম, পুলিশ সুপার (ট্রেনিং) আবদুস সোবহান,সহকারী পুলিশ সুপার সাহাবুদ্দিন।

দেখা হয়েছে: 546
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪