|

চারঘাট পুলিশ একাডেমিতে অগ্নিকাণ্ড,ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিতঃ ৮:৫৮ অপরাহ্ন | অগাস্ট ১৮, ২০১৮

চারঘাট পুলিশ একাডেমিতে অগ্নিকাণ্ড,ব্যাপক ক্ষয়ক্ষতি

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্রশিক্ষণার্থী ব্যারাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পরে চারঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

পুলিশ একাডেমির ৬ তলা আউট সাইড ক্যাডেট ব্যারাকের নীচ তলায় আগুনের এ ঘটনা ঘটে। এতে ৩৫তম ক্যাডেট ব্যাচের ৬৫ জন সদস্যের শিক্ষাসনদ, টাকা এবং ব্যক্তিগত মালামাল ভষ্মীভূত হয়।

সারদা পুলিশ একাডেমীর সিনিয়র সহকারি পুলিশ সুপার সাহাবুদ্দিন আহম্মেদ অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অগ্নিকান্ডের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার শরীফ উদ্দিনকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে প্রতিবদেন দিতে বলা হয়েছে।

তিনি জানান, শনিবার সকাল পৌনে ৬টার দিকে বহিরাগত ক্যাডেটরা যখন প্রশিক্ষণে অংশ নিচ্ছিলেন তখন বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে একাডেমীর ৬ তলা আউট সাইড ক্যাডেটদের ব্যারাকের নিচ তলায় আগুণ লাগে। ধোয়া দেখতে পেয়ে ব্যারাকের আশে পাশে থাকা পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করেও আগুন নেভাতে সক্ষম হয়নি।

পরে খবর দেয়া হয় চারঘাট ফায়ার সার্ভিসকে। খবর পেয়ে চারঘাট ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে পুলিশ সদস্যদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডের ঘটনায় ব্যারাকের নীচ তলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডটদের শিক্ষা জীবনের সনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল ভস্মীভূত হয়েছে। একাডেমীর প্রিন্সিপ্যালের মৌখিক নির্দেশে গঠিত কমিটি দ্বারা অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান নিরুপণে কাজ করছে। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক এবং প্রশিক্ষণসহ নিয়মিত কার্যক্রম অব্যাহত রয়েছে ।

চারঘাট ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মেখ মাইনুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এ ঘটনায় কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। প্রাথমিক ভাবে বিদ্যুতের সর্ট সার্কিটে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারনা করেন তিনি। তবে অগ্নিকাণ্ডে ১০-১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

দেখা হয়েছে: 701
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪