|

জাককানইবি-তে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপিত

প্রকাশিতঃ ৭:১৮ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০১৮

জাককানইবি-তে-জাতীয়-National Film Day celebrated in Zakkaniebi

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ত্রিশালে অবস্তিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গতকাল  (মঙ্গলবার) ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের উদ্যোগে জাতীয় চলচ্চিত্রর দিবস ২০১৮ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান’ মঞ্চতে সন্ধা ৬টা ৩০ মিনিটে ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের একাডেমিক পরীক্ষার অংশ হিসেবে শিক্ষার্থীদের নির্মিত চলচ্চিত্রর থেকে নির্বাচিত ১৩ টি চলচ্চিত্রর প্রদর্শিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের শুভ উদ্যোধন করেন।এরপর চলচ্চিত্রর প্রদর্শনী শেষে ‘সাম্প্রতিক বাংলাদেশি চলচ্চিত্রঃ সীমাবদ্ধতা ও সম্ভাবনা’ শীর্ষক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান তুহিন অবন্ত এর সভাপতিত্বে ও বিভাগের প্রভাষক মনোজ কুমার
প্রামাণিক এর সঞ্চালনায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন চলচ্চিত্র নির্মাতা জাহিদুল রিহম অঞ্জন ও রিয়াজুল রিজু। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রুহুন আমিন, মাসুম হাওলাদার, দ্ররাবিড় সৈকত, মাহমুদা সিকদার প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য বলেন চলচ্চিত্র অঙ্গেন ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগটির অবদান রাখবে বলে প্রত্যাশা করেন। বিভাগটির উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবে। মুখ্য দুই আলোচক চলচ্চিত্র নির্মাতা মুখ্য দুই জাহিদুর রহিম অঞ্জন ও রিয়াজুল রিজু বলেন এই বিভাগ থেকে অনেক ভালোমানের চলচ্চিত্রর নির্মাতা বেরিয়ে আসবে সেই প্রত্যাশা করি।

দেখা হয়েছে: 442
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪