|

তৃতীয় বারের মত ১-৭ মে দেশে উদযাপিত হবে জাতীয় গণমাধ্যম সপ্তাহ

প্রকাশিতঃ ৯:৪০ অপরাহ্ন | এপ্রিল ৩০, ২০১৯

তৃতীয় বারের মত ১-৭ মে দেশে উদযাপিত হবে জাতীয় গণমাধ্যম সপ্তাহ

মোঃ ফয়সাল হাওলাদার, বিশেষ প্রতিনিধিঃ তৃতীয় বারের মত ১-৭ মে দেশব্যাপী উদযাপিত হবে জাতীয় গণমাধ্যম সপ্তাহ। সাংবাদিকদের এই সপ্তাহটিকে ঘিরে থাকছে নানা অনুষ্ঠানমালার আয়োজন।

সাংবাদিকদের অধিকার ও পেশার মর্যাদা রক্ষায় বিএমএসএফ গত দুই বছর ধরে দেশব্যাপী এই সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতি চেয়ে উদযাপন করে আসছে। এ বছর বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ২ শতাধিক শাখা কমিটি নানা আয়োজনে সপ্তাহটি উদযাপনের প্রস্তুতি নিয়েছে।

জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৯ উপলক্ষে দেশব্যাপী পহেলা মে থাকছে বর্ণাঢ্য র‌্যালী-সমাবেশ। এছাড়া সপ্তাহব্যাপী লিফলেট বিতরণ, ৩ মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপনসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। সপ্তাহটির আলোচনায় দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ভুমিকা, অতীত ঐতিহ্য, সমস্যা, সম্ভাবনা, অধিকার ও ১৪ দাবি আদায় নিয়ে কথা বলবে।

এ উপলক্ষে ১ মে রাজধানীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ঢাকা জেলা কমিটির আয়োজনে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০টায় র‌্যালী ও সমাবেশের আয়োজন করছে।

দেশে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের যেমন: শিক্ষা সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, কৃষি সপ্তাহ, মৎস্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, পুষ্টি সপ্তাহসহ বিভিন্ন সপ্তাহ ও অগনিত দিবস রয়েছে। কিন্তু একমাত্র গণমাধ্যম অঙ্গনে কোন সপ্তাহব্যাপী কর্মসূচী নেই এবং ৩ মে বিশ^মুক্ত গণমাধ্যম দিবস বিশে^র সকল দেশে রাষ্ট্রীয় ভাবে উদযাপিত হলেও তা বাংলাদেশে ব্যতিক্রম।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্জ শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সাংবাদিকদের প্রাণের জাতীয় গণমাধ্যম সপ্তাহটি উদযাপনে সকল গণমাধ্যম, সাংবাদিক, প্রশাসন ও দেশবাসির সহযোগিতা কামনা করেছেন।

দেখা হয়েছে: 435
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪