|

লক্ষ্মীপুরে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

প্রকাশিতঃ ৮:২৯ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৫, ২০২০

লক্ষ্মীপুরে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ পড়ব বই; গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লক্ষ্মীপুরে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস -২০২০। দিবসটি উপলক্ষ্যে বর্ণাট্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয় সামনে থেকে একটি বর্ণাট্য র‌্যালি বের হয়। পরে এক আলোচনা সভায় মিলিত হয় জেলা প্রশাসক কার্যালয় সামনে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউজ্জমান ভূঁইয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর প্রসূন চন্দ্র মজুমদার, জেলা শিক্ষা কর্মকর্তা সুরিৎ কুমার চাকমা, সদর সার্কেল (এ এস পি) মোঃ আনোয়ার হোসেন ও লক্ষ্মীপুর জেলা গণগ্রন্থাগারের লাইব্রেরি ইনচার্জ কাওছার শেখ।

বক্তরা বলেন, দিনে একবার হলেও গ্রন্থাগারে যাওয়া প্রয়োজন। লাইব্রেরিতে আছে জ্ঞানের ভান্ডার। গ্রন্থাগারে বই পড়ে জীবনকে আলোকিত করা সম্ভব। বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্ক বই পড়া আবশ্যক। বক্তরা আরো বলেন, মুজিববর্ষের এই সন্ধিক্ষণে জাতীয় গ্রন্থাগার দিবস গ্রন্থাগার সেবা গ্রহণে দেশের আপামোর জনসাধারণকে আরো সচেতন, উৎসাহিত ও অনুপ্রাণিত করবে বলে তারা মন্তব্য করেন।

দেখা হয়েছে: 455
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪