|

শরীয়তপুরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস ২০১৯ পালিত

প্রকাশিতঃ ৪:৫৩ অপরাহ্ন | অক্টোবর ০৬, ২০১৯

শরীয়তপুরে জাতীয় জন্ম নিবন্ধন দিবস ২০১৯ পালিত

মোঃ মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ “জন্ম সনদ শিশুর অধিকার বাস্তবায়নে দায়িত্ব সবার” এই স্লোগানকে সামনে রেখে শরীয়তপুরে পালিত হলো জাতীয় জন্ম নিবন্ধন দিবস ২০১৯।

জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে ০৬ অক্টোবর রবিবার বেলা ১১ ঘটিকার সময় বর্নাঢ্য র‍্যালীতে আয়োজন করা হয়। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র‍্যালীটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের, রুদ্রকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান ঢালী, ডোমসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ চাঁন মিয়া মাদবর, শরীয়তপুর পৌরসভার ০৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর হোসেন মৃধাসহ শরীয়তপুর পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারী, জেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, কর্মকর্তা, কর্মচারী, এনজিও কর্মকর্তা, কর্মচারী ও জেলার সাধারন মানুষ র‍্যালী ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, জাতীয় জন্ম নিবন্ধন দিবস একটি গুরুত্বপূর্ণ দিবস, একটি শিশু জন্ম নেওয়ার পর পরই সে বাংলাদেশের একজন নাগরিক হয়ে যায়। শিশুকে কাগজ পত্রে নাগরিক হিসেবে গন্য করতে হলে তার অবশ্যই জন্ম নিবন্ধন করতে হবে। এই জন্ম নিবন্ধন সনদ শিশুর বিদ্যালয় থেকে শুরু করে তার জীবনে চলার পথে বিভিন্ন সময় প্রোয়োজন হয়ে থাকে। তাই শিশু জন্ম নেওয়ার সাথে সাথেই জন্ম নিবন্ধন করতে হবে বলেও জানান তিনি।

দেখা হয়েছে: 748
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪