|

গোদাগাড়ীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

প্রকাশিতঃ ১২:৪৩ পূর্বাহ্ন | এপ্রিল ২৪, ২০১৮

জাতীয়-দুর্যোগ-প্রস্তুতি-Keeping the National Disaster Preparedness Day in Godagari

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ প্রতিপাদ্যকে সামনে রেখে গত ২২ এপ্রিল, রবিবার গোদাগাড়ীতে কারিতাস বাংলাদেশ, রাজশাহী অঞ্চল কর্তৃক বাস্তবায়িত জলবায়ু সহনশীল কৃষি প্রকল্পের উদ্যোগে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপিত হয়েছে।

জয়রামপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা তাইবুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফল হক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলমগীর কবীর, বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট ইউপি সদস্যগণ, প্রকল্পের মাঠ কর্মকর্তা আমিনুল ইসলাম, সোলার ইঞ্জিনিয়ার, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রকল্পের কর্মীবৃন্দ।

জাতীয়-দুর্যোগ-প্রস্তুতি-Keeping the National Disaster Preparedness Day in Godagari

এ উপলক্ষে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা সহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। র‌্যালিটি বিদ্যালয় প্রাঙ্গণ হতে শুরু হয়ে জয়রামপুর জামে মসজিদ মোড় প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে আলোচনায় বক্তারা বলেন বাংলাদেশ একটি দুর্যোগ ঝুঁকিপ্রবণ দেশ। যদিও প্রাকৃতিক দুর্যোগ বন্ধ করা সম্ভব নয় তবে দুর্যোগ পূর্ব প্রস্তুতি ও সঠিক পরিকল্পনা থাকলে দুর্যোগের ক্ষয়ক্ষতি অনেকাংশে কমিয়ে আনা সম্ভব।

জাতীয়-দুর্যোগ-প্রস্তুতি-Keeping the National Disaster Preparedness Day in Godagari

আলোচনায় জলবায়ু পরিবর্তন বিষয়ক সাধারণ ধারনা, এলাকা ভিত্তিক জলবায়ু পরিবর্তনের প্রভাব, জলবায়ু পরিবর্তন ও অভিযোজন কল্পে ছাত্র/ছাত্রীদের ভূমিকা ইত্যাদি বিষয় উঠে আসে। আলোচনা শেষে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের মাঝে মূল্যবান কাগজপত্র সংরক্ষণের জন্য একটি করে প্লাস্টিক ফাইল বিতরণ করা হয়।

দেখা হয়েছে: 473
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪