|

জাফর ইকবালকে কারা হামলা করেছে তা পরিষ্কার: কাদের

প্রকাশিতঃ ১২:০৭ অপরাহ্ন | মার্চ ০৪, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর কারা হামলা করেছে তা পরিষ্কার, বিভ্রান্তি তৈরি করে লাভ হবে না। হামলার নৈপথ্যে যারা আছে তাদের সবাইকে খুঁজে বের করা হবে বলেও জানান তিনি।

রোববার সকালে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের দলীয় লিফলেট বিতরণের পর তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, স্বাধীনতাবিরোধী শক্তিরা নিষ্ক্রিয় হয়নি। এ ঘটনার মাধ্যমে তারা জানিয়ে দিলো বড় হামলার প্রস্তুতি নিচ্ছে। এ হামলা অসাম্প্রদায়িক চেতনার ওপর হামলা। এ হামলা দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র।

শনিবার বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের মাথায় আঘাত করে হামলাকারী।

বিকাল সাড়ে ৫টার দিকে ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অপারেশন থিয়েটারে নিয়ে তার ক্ষত স্থান পরিষ্কার করে সেখানে সেলাই দেয়া হয়েছে। এরপর অধ্যাপক জাফর ইকবালকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। –যুগান্তর

দেখা হয়েছে: 413
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪