|

জুঁই চাকমাকে কোদাল মার্কায় ভোট দেয়ার আহবান বড়ুয়া সংগঠন

প্রকাশিতঃ ১০:৫৮ অপরাহ্ন | ডিসেম্বর ২৫, ২০১৮

রাঙামাটি জেলা প্রতিনিধি:

আজ ২৫ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম বড়ুয়া সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ বাদল বরণ বড়ুয়া ও সাধারন সম্পাদকবিশিষ্ট ক্রীড়া সংগঠক নির্মল বড়ুয়া মিলন গণমাধ্যেমে প্রেরিত এক বিবৃতিতে জানান, রাঙামাটি-২৯৯ আসনে ইতোপুর্বে আমরা আওয়ামীলীগ, বিএনপি ও আঞ্চলিক দলের সংসদ সদস্যদের ক্ষমতায় দেখেছি, তারা কেউ বড়ুয়া জনগোষ্ঠীর উন্নয়নের জন্য কাজ করেনি।

এদের কারণে রাঙামাটি পার্বত্য জেলায় বড়ুয়া জনগোষ্ঠীর লোকজন পিছিয়ে পড়েছে। বড়ূয়া জনগোষ্ঠীর লোকজন স্থানীয় জেলা পরিষদের মাধ্যমে চাকুরী ও উচ্চ শিক্ষার সুবিধা বঞ্চিত এবং সর্বক্ষেত্রে অবহেলিত হয়ে পড়েছে।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি সংসদ নির্বাচনবিধায় রাঙামাটি পার্বত্য জেলায় অবহেলিত ও বৈষম্যের স্বীকার বড়ূয়া জনগোষ্ঠীর পক্ষে সংগঠনের নেতৃবৃন্দ আরো জানান, কথায় কথায় একটি জাতীয় রাজনৈতিক দল বড়ূয়া জনগোষ্ঠীর সদস্যদের জাতীয় নির্বাচন কালিন মামলা-হামলার ভয় দেখাচ্ছে, বড়ূয়া জনগোষ্ঠীর লোকজন কোন রাজনৈতিক দলের কাছে মাথা বিক্রী করেনি যে তাদের কথা মতো বার বার একই প্রতীকে ভোট দিতে হবে।

বড়ূয়া জনগোষ্ঠীর লোকজন সংখ্যালঘু বলে তাদের জায়গা দখল করে রাজনৈতিক দলের অফিস ও মার্কেট নির্মান করা হয়েছে, এসব দলের নেতাদের কাছে নালিশ করেও কোন লাভ হয়নি এবং ক্ষমতার অপব্যবহার করে ক্ষমতাসীন দলের নেতারা বড়ূয়া জনগোষ্ঠীর লোকজনদের একের পরে এক মামলায় জড়িয়েছে।

এসব অপশক্তি সড়াতে এবং সৎ যোগ্যে সাম্যর শাসন রাঙামাটি জেলায় আনতে সমাজ পরিবর্তনের লক্ষে এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি জেলা ও বিভিন্ন উপজেলায় বসবাসরত বড়ূয়া জনগোষ্ঠীর সকল নারী-পুরুষদের বড়ূয়া সংগঠনের পক্ষ থেকে স্বধর্মের বিপ্লবী পাহাড়ি নারী জুঁই চাকমাকে আগামী ৩০ ডিসেম্বরকোদাল মার্কায় ভোট দেয়ার আহবান জানানো হয়েছে।

দেখা হয়েছে: 787
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪