|

জোড়া খুনের ঘটনায় আসামীদের ফাঁসির দাবিতে উত্তাল মাদারীপুর

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ন | জানুয়ারী ১৫, ২০২০

জোড়া খুনের ঘটনায় আসামীদের ফাঁসির দাবিতে উত্তাল মাদারীপুর

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুরের উত্তর হোসেনপুর গ্রামে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে দুই গ্রুপের রক্ষক্ষয়ী সংঘর্ষে দুই জন নিহত হওয়ার ঘটনায় ফুঁসে উঠেছে এলাকাবাসী।

হত্যাকারীদের বিচারের দাবীতে বুধবার সকাল ১১টায় মাদারীপুর-শরীয়তপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে নিহতের পরিবার ও এলাকাবাসী। পরে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টব্যাপী মানববন্ধন করে স্মারকলিপি প্রদান করা হয়।

জানা গেছে, রাজৈর উপজেলার হরিদাসদী-মহেন্দদী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য দেলোয়ার মুন্সির সঙ্গে একই এলাকার জামাল খালাসির দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এ ঘটনার জের ধরে গত শুক্রবার ফজরের নামাজ শেষে মসজিদ থেকে বের হওয়ার সাথে সাথে দেলোয়ার মুন্সীর লোকজন বাবুল খালাশী, জামাল খালাশী, জুলফিকার খালাশী ও তাদের লোকজনের উপর অতর্কিত হামলা করে এবং কুপিয়ে মারাত্মক জখম করে।

এই সংঘর্ষের ঘটনায় মারাত্মক আহত বাবুল মুন্সী (৪৫) ও জুলফিকার খালাশী (৫৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। মামলায় হোসেনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চুন্নু, দেলোয়ার মেম্বার, আয়নাল শেখ, মোমশের খালাশীসহ ৮৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২০ থেকে ২৫ জনকে বিবাদী করে গত সোমবার রাতে রাজৈর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী হয়েছেন সংঘর্ষে নিহত জুলফিকার খালাশীর ছোট ভাই সাদি খালাশী।

জোড়া খুনের ঘটনায় আসামীদের ফাঁসির দাবিতে উত্তাল মাদারীপুর

এদিকে নৃশংস দুই খুনের ঘটনা পর পুলিশ এখনো কাউকে প্রেফতার করতে না পারায় জনমনে নানা ধরনের প্রশ্ন উঠছে। পুলিশের ভুমিকা নিয়ে নানান ধরণের কানঘুষা চলছে। আসামী ধরতে না পারায় এলাকাবাসী বিক্ষুব্দ হয়ে উঠছে। খুনীদের ফাঁসির দাবীতে এলাকার নারী, পুরুষ ও শিশুরা প্রতিনিয়ত রাজৈরে বিক্ষোভ মিছিল করে যাচ্ছে। যদিও আসামীদের প্রেফতারে জোর তৎপরতা অব্যাহত রয়েছে বলে দাবি পুলিশের।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাজৈর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান শান্তি রঞ্জন দাস, হরিদাসদী-মহেন্দীর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম, নিহত জুলফিকার খালাসীর মেয়ে মরিয়ম আক্তার, নিহত বাবুল মুন্সীর ছেলে প্রমুখ।

পরে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আজহারুল ইসলামে কাছে দ্রুত বিচারের দাবীতে স্মারণলিপি দেয়া হয়।

এব্যাপারে রাজৈর থানার ওসি খোন্দকার সওকত জাহান জানান, দুই জন খুনের ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের ধরার ব্যাপারে জোর তৎপরতা অব্যাহত রয়েছে। কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই।

দেখা হয়েছে: 569
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪