|

ঝগড়া থামাতে গিয়ে আসামি হলো ছাত্রলীগ নেতা আদনান!

প্রকাশিতঃ ১১:২৭ অপরাহ্ন | অক্টোবর ২৪, ২০১৮

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ময়মনসিংহ নগরীতে ঝগড়া থামিয়ে মিমাংশা করতে গিয়ে হুকুমের আসামি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা আদনান হাসানকে।

জানা যায়, গত শুক্রবার (১৯ অক্টোবর) নগরীর বড় বাজার এলাকায় সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন শরীফুর ইসলাম নামে এক যুবক। পরদিন শরীফের স্ত্রী আকলিমা খাতুন বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার ১নং আসামি করা হয় ছাত্রলীগ নেতা আদনান হাসানকে।

অন্যদিকে জানা যায়, আহত শরীফের সাথে প্রতিপক্ষের মধ্যে বাকবিতন্ডা থামাতে ঘটনাস্থালে উপস্থিত হন ছাত্রনেতা আদনান। ওই সময় তাৎক্ষনিক দুই পক্ষকে মধ্যস্থতাও করেন। পরে দুপক্ষের মধ্যে উদ্ভূত উত্তেজনা মিমাংশা করতে যাওয়াটাই অপরাধ হয়ে গেল আদনানের।

গত ১৯ অক্টোবর দূর্গাপুজার শেষ দিন নগরীর জুবলীঘাট ধর্মশালা পূজামন্ডপের সামনে দর্শকদের মাঝে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন শরীফ বনাম সানি গং। তখন মামলার বাদী শরীফের স্ত্রীও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

বখাটেরা ঘটনাস্থলে উশৃঙ্খলতা প্রদর্শন করলে শরীফ প্রতিবাদ জানায়।

এ সময় দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছাত্রনেতা আদনান পরিস্থিতি নিরসনে ভূমিকা রাখেন। অথচ ওই দিন রাত সাড়ে ৯ টার দিকে শরীফ বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা তার গতিরোধ করে সশস্ত্র হামলা চালায়। এতে রক্তাক্ত জখমসহ গুরুতর আহত হন শরীফ। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের ৬নং ওয়ার্ডে ভর্তি করেন।

এ ঘটনায় গত শনিবার (২০ অক্টোবর) রাতে আহত শরীফের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলারর অন্যান্য আসামিরা হলেন-সানী, জনি, আরাফাত, ইফতি, সেকান্দর।

এদিকে, ছাত্রলীগ নেতা আদনান রাতে হামলার সময় ঘটনাস্থালে ছিলেন না। সে প্রতিমা বিসর্জন ঘাটে অপরাপর নেতাদের সাথে ছিলেন। অথচ তাকে ১নং আসামি করে মিথ্যা দায়ের করা হয়েছে বলে অভিযোগ আদনানের পরিবারের।

জনপ্রিয় ছাত্রনেতা আদনানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি তুলে পোষ্টারিং করেছে ময়মনসিংহ ছাত্রলীগ। সেই সাথে ফেইসবুকসহ বিভিন্ন যোগযোগ মাধ্যমে এই ছাত্রনেতার নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

দেখা হয়েছে: 641
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪