|

ঝিনাইদহে অবৈধ সুদের অত্যাচারে ইজিবাইক চালকের মৃত্যু! বিপাকে পরিবার!

প্রকাশিতঃ ৪:১৩ অপরাহ্ন | জুলাই ০২, ২০১৮

ঝিনাইদহে অবৈধ সুদের অত্যাচারে ইজিবাইক চালকের মৃত্যু! বিপাকে পরিবার!

জাহিদুর রহমান তারেক, ঝিনাইদহঃ
ঝিনাইদহ শহরের চাকলাপাড়ার নারান কুন্ডুর অবৈধ সুদের অত্যাচারে ইজিবাইক চালক রমেশ কুন্ডুর ষ্ট্রক করে করুণ মৃত্যু হয়েছে মর্মে শহর জুড়ে হৈচৈ শুরু হয়েছে। এ ঘটনায় অবৈধ সুদখোরদের বিরুদ্ধে বিচারের দাবীতে চাকলাপাড়া এলাকায় ঝড় বইছে।

এক ছেলে এক মেয়ের পিতা ইজিবাইক চালক রমেশ কুন্ডু (৪০) সুদখোর নারান কুন্ডুর অবৈধ সুদের অত্যাচার নির্যাতনে দীর্ঘ প্রায় ৫ বছর যাবৎ সুদের বোঝা টানতে টানতে অবশেষে বৃহস্পতিবার রাত ৯টার দিকে তার করুন মৃত্যু হয়েছে।

জানাগেছে, ঝিনাইদহ শহরের চাকলাপাড়ার (মির্জা বাড়ির পেছনের এলাকা) মৃত. হরিপদ কুন্ডুর ছেলে রমেশ কুন্ডু প্রায় ১৫/১৬ বছর যাবত ইজিবাইক চালক হিসাবে এক ছেলে এক মেয়ে ও স্ত্রী রিতারাণী কুন্ডুকে নিয়ে মোটা মুটি এক প্রকার দিনাতিপাত কওে আসছিলো।

রমেশের স্ত্রী রিতারাণী জানান, মহিষাকুন্ডু প্রায়মারিতে ও চাকলা পাড়ার শহীদ স্মৃতি বিদ্যাপিঠে পড়–য়া দু’সন্তানের একটু সুখের আশায় গত প্রায় ৫বছর পুর্বে নিজস্ব একটি ইজিবাইক ক্রয় করে সুন্দর ভাবে দিনাতিপাত করবে ভেবে রমেশ একই এলাকার চাকলাপাড়ার জগোর মোড়ের মৃত. জিতেন্দ্রনাথ কুন্ডুর ছেলে আলোচিত সুদখোর ও পান ব্যাবসায়ী নারান কুন্ডুর (৫০) দারস্ত হয়। অবৈধ সুদখোর নারান কুন্ডু এবার সুযোগ বুঝে রমেশের ভিটে-বাড়ির জমা-জাতির সমস্ত কাগজাদী কব্জা করে চড়া সুদে এক লাখ ত্রিশ হাজার টাকা দেয় রমেশকে। শুরু হয় নারান কুন্ডুর অবৈধ সুদের রমরমা ব্যাবসা।

এদিকে প্রায় ৪/৫ বছর যাবত অবৈধ সুদের অত্যাচারে ইজিবাইক চালক রমেশ ক্লান্ত হয়ে পড়ে, ৫বছরের মধ্যে কখনোই নারান কুন্ডুর মুল টাকা সুদ-আসলে ফেরৎ দিতে পারল না রমেশ। রিতারাণীর ভাই রাজু কুন্ডু সাংবাদিকদের বলেন, ক্লান্ত শ্রান্ত হয়ে রমেশ অবশেষে ৫বছর পুর্বে নারান কুন্ডুর নিকটে কব্জা করা সেই ভিটে-বাড়ির জমা-জাতির সমস্ত কাগজাদী বুধবারে ফেরত চাইতে গেলে নারান কুন্ডু সাফ জানিয়ে দেই যে, আমার সমুদয় টাকা ফেরত না দিলে আমি তোমার জমা জাতির কাগজ পত্র ফেরত দিতে পারব না। একথা শুনেই রমেশের বুকে ব্যাথা শুরু হয় বলে জানান চাকলাপাড়ার বিশিষ্ট গ্যাস ব্যবসায়ী প্রশান্ত সরকার। পরে ২৮শে জুন/২০১৮ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তার নিজ বাড়িতেই রমেশের করুন মৃত্যু হয়।

এঘটনায় শনিবার সকালে চাকলাপাড়ায় একটি শালিশের মাধ্যমে রমেশের জমির দলীল ফেরত নেয়া হবে বলে জানান, একই এলাকার টেলিভিশন মিস্ত্রি দিপু বিশ্বাস। এবিষয়ে আলোচিত সুদখোর নারান কুন্ডুকে মুঠোফনে পাওয়া যায়নি বিধায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

তবে চাকলাপাড়া এলাকার আগামীর সাম্ভাব্য কমিশনার রাম সরকার এ সংবাদের সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, নারান কুন্ডুর অবৈধ সুদের অত্যাচারে ইজিবাইক চালক রমেশ কুন্ডুর ষ্ট্রক করে করুণ মৃত্যু হয়েছে একথা ১০০% সত্য। রমেশ একজন খুব ভাল মানুষ ছিল, আর রমেশের মৃত্যুতে তার পরিবারের করুন দশা শুরু হয়েছে বলেও তিনি জানান।

বিষয়টি নিয়ে চাকলাপাড়া সহ ঝিনাইদহ শহর জুড়ে ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হচ্ছে, স্থানীয়রা এধরনের অবৈধ সুদখোরদের বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা নিয়ে এদের সমুলে ধ্বংস করে সমাজের সাধারন জনগনের জান মাল রক্ষা করার জোর দাবী করেছেন কর্তৃপক্ষের নিকটে।

দেখা হয়েছে: 570
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪