|

ঝুঁকি নিয়েও চাঁদপুর মোলহেডে বসেছে পর্যটকের মিলনমেলা

প্রকাশিতঃ ৮:০৪ অপরাহ্ন | এপ্রিল ১৬, ২০১৮

ঝুঁকি-নিয়েও-মিলনমেলা-Tourism Milan Mela sitting at Chandpur Mollhed with the risk

মাসুদ হোসেনঃ

নববর্ষের আনন্দকে ভাগাভাগি করে নিতে জেলাসহ জেলার বাহিরে থেকে আগত পর্যটকের মিলনমেলা বসেছে ইলিশের বাড়ি চাঁদপুর ত্রি-নদীর মোহনায়। রেল, সড়ক ও নৌ পথে হয় তাদের যাত্রা। আর ঝুঁকি নিয়েই চাঁদপুর মোল হেডে আসতে দেখা যায় অসংখ্য পর্যটকদের।

তেমনি গত শনিবার ১৪ এপ্রিল চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাগরিকা এক্সপ্রেস ট্রেনে ছিলো পর্যটকদের ভিড়। ভিতরে জায়গা না পেয়ে জেনে শুনেও ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে করে চাঁদপুরে আসতে দেখা যায় ভ্রমণ পিপাসুদের।

চৈত্রের শেষ দিন ১৩ এপ্রিল শুক্রবার থেকে শুরু করে ১৫ এপ্রিল রবিবার পর্যন্ত চাঁদপুরের চিরচেনা তিন নদীর মোহনা ‘বড় ষ্টেশন মোলহেডে’ হাজারো পর্ডটকের ঢল নেমেছিল। বাংলা নতুন বছরের ছুটিতে বাড়িতে আসা বিনোদন প্রিয় মানুষের যেন বাঁধভাঙ্গা জোয়ার বইছে ওই এলাকায়।

ঝুঁকি-নিয়েও-মিলনমেলা-Tourism Milan Mela sitting at Chandpur Mollhed with the risk

নববর্ষের ছুটিতে অনেকেই দীর্ঘ দিন পর এসেছেন গ্রামের বাড়িতে। পরিবার-পরিজন নিয়ে দুপুরের পর থেকে তারা ছুটে আসে ছোট সমুদ্র সৈকত খ্যাত চাঁদপুর বড় ষ্টেশন তিন নদীর মোহনায়। যদিও এর পরতে পরতে রয়েছে ঝুঁকি আর বিড়ম্বনা। সকালের ছেয়ে বিকেলের দিকে পর্যটকদের ভিড় বেশী হয়।

বিকেলের আবহাওয়ায় অনেকেই পরিবার-পরিজন ও বন্ধু-বান্ধবকে নিয়ে ঘুরে ফিরে আনন্দ করে। দিনের ক্লান্তিময় লাল আভার সূর্যের অস্তমিত দৃশ্য দেখতেই এ স্থানে মানুষ ছুটে আসে। এখানে দাঁড়ালে খুব স্পষ্টভাবে পশ্চিম দিগন্তের সূর্যাস্ত দেখা যায়। এই মিলনস্থলে সূর্যাস্তের দৃশ্য সমুদ্র সৈকতের দৃশ্যকেও হার মানায়।

দেখা হয়েছে: 421
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪