|

হালুয়াঘাটে ঝড় শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি

প্রকাশিতঃ ৩:৩২ পূর্বাহ্ন | এপ্রিল ০২, ২০১৮

ঝড়-শিলাবৃষ্টি-Hulahaghat storm severe hailstorm damage
মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ
ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় ঝড় ও শিলাবৃষ্টিতে তিনটি ইউনিয়নের ক্ষয়ক্ষতির প্রাথমিক বিবরন পাওয়া গেছে। ক্ষয় ক্ষতিরমধ্যে রয়েছে, ১২ ‘শ হেক্টর বোরো ধানের ফসল, ৪০ হেক্টর স্ববজি এবং ৭ হাজারের মত টিনের ঘরবাড়ি রয়েছে।
রবিবার  (১ এপ্রির)  সকালে হালুয়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ খান এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য জরুরী ভিত্তিতে টিন বরাদ্ধের জন্য জেলা প্রশাসকে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্ত তিনটি ইউনিয়ন হল, ধুরাইল, ধারা ও আমতৈল। ধুরাইল ইউনিয়নে ক্ষতির পরিমান বেশি বলেও জানান ফারুক আহমেদ খান।
ফারুক খান আরও জানান, শনিবার (৩১ মার্চ) দিনব্যাপী হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো জাকির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো শহীদুল্লাহ ও কৃষি কর্মকর্তা সুলতান আহমদকে সাথে নিয়ে তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।
নিরুপন অনুযায়ী ধুরাইল ইউনিয়নের টিনের ঘরবাড়ি ক্ষতি হযয়ছে প্রায় চার হাজার। ধারা ও আমতৈল ইউনিয়নে তিন হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তার নিজের ও স্বজনদের টিনের ঘরবাড়িও ক্ষতিগ্রস্থ হয়েছে।
ঝড়-শিলাবৃষ্টি-Hulahaghat storm severe hailstorm damage
এই উপজেলা চেয়ারম্যান আরও বলেন, জরুরী ভিত্তিতে টিন বরাদ্ধধ না করলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো আশ্রয়ঞীন হয়ে পড়বেন। তিনি আজ রবিবার জেলা প্রশাসক ড. শুভাষ বিশ্বাশের সাথে দেখা করবেন, যোগ করেন চেয়ারম্যান ফারুক খান।
গত শনিবার বিকালে হালুয়াঘাটের তিনটি ইউনিয়নে শিলা বৃষ্টি ও ঝড়ে উল্লেখিত পরিমান ঘরবাড়ি বোরো ফসর ও স্ববজি চাষ ক্ষতিগ্রস্ত হয় । এ সময় বড় আকারের শিলা’র আঘাতে বেশ কয়েকজন আহত হন।
দেখা হয়েছে: 493
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪