|

টংগীবাড়ীতে শিশু মেলা-২০১৮ উদ্বোধন

প্রকাশিতঃ ৮:১০ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৯, ২০১৮

টংগীবাড়ীতে শিশু মেলা-২০১৮ উদ্বোধন

সামসুদ্দিন তুহিন, টংগীবাড়ীঃ
“শিশু গড়বে নতুন দেশ,বঙ্গ বন্ধুর বাংলাদেশ”বঙ্গ বন্ধুর সোনার বাংলায়,শিশু থাকবে সুরক্ষায়”এই স্লোগান কে সামনে রেখে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মুলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়)শীর্ষক প্রকল্পের আওতায় শিশু মেলা -২০১৮ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোসাঃ সায়লা ফারজানা।

আজ ১৯-০৯-২০১৮ইং রোজ বুধবার টংগীবাড়ী উপজেলা মাঠ প্রাঙ্গনে এই শিশু মেলা ও আলোচনা সভার আয়োজন করা হয়, উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজি আব্দুল ওয়াহিদ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মাৎ হাসিনা আক্তার , এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রাহাত খান রুবেল,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভীন, সোনারং টংগীবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাঝি মোঃ বেলায়েত হোসেন লিটন,নবীন কুমার রায়,টংগীবাড়ী প্রেসক্লাব সাধারন সম্পাদক আবু বাক্কার মাঝি প্রমুখ।

মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এর পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভোক্তা অধিকার (ক্যাব),জেলা তথ্য অফিস,ইউনিয়ন ডিজিটাল সেন্টার,সততা স্টোর উপজেলা শিক্ষা অফিস,উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, সহ সর্বমোট দশটি স্টল দেওয়া হয়, পরে মাদ্রাসা ছাত্রীদের মাঝে সেলাই প্রশিক্ষণোত্তর সেলাই মেশিন বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সায়লা ফারজানা অভিবাবক ও শিশুদের উদ্দেশ্য করে তিনি বলেন এক সময় প্রাইমারী স্কুল থেকে শিশু শিক্ষার্থী ঝড়ে পরার হার অনেক ছিলো বর্তমানে তা নাই বল্লেই চলে বিশেষ করে আমাদের এই মুন্সীগঞ্জ জেলায় ঝড়ে পড়ার হার ১%এর ও কম, এ সময় তিনি আরও নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ ও মাদক সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

দেখা হয়েছে: 550
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪