|

টাকা ছাড়া ফাইল স্বাক্ষর করেন না প্রকৌশলী মামুন!

প্রকাশিতঃ ১০:৩৮ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৬, ২০১৮

টাকা ছাড়া ফাইল স্বাক্ষর করেন না প্রকৌশলী মামুন!

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। টাকা ছাড়া তিনি কোন ফাইলে স্বাক্ষর করেন না বলে কয়েকজন ঠিকাদার জানিয়েছেন। এছাড়াও তিনি গোপনে কাজ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কয়েকজন ঠিকাদারের কাছ থেকে টাকা নেওয়া অভিযোগ রয়েছে।

সম্প্রতি কয়েকটি ঠিকাদারী প্রতিষ্ঠানের ফাইল আটকে রেখে ৫ শতাংশ হারে টাকা আদায় করেন মামুন। ৫ শতাংশ কমিশন চুক্তিতে তিনি কাজ পরিদর্শনে যান। চুক্তির টাকা পরিষদ না হওয়া পর্যন্ত ফাইলে স্বাক্ষর করেন না তিনি। এভাবে জেলা পরিষদের একাধিক কাজের ফাইলে স্বাক্ষর না করায় বিল স্থগিত রয়েছে। এতে বিপাকে পড়েছেন ঠিাকাদাররা। এসব অনিয়মের কারনে এর আগেও জেলা পরিষদ তাকে স্থানান্তরিত করা হয়েছে। বিভিন্ন কৌশলে তিনি আবার যোগদান করে ফের দুর্নীতির আখড়া খুলে বসেছেন।

অভিযোগ রয়েছে, কোন প্রকার টেন্ডার ছাড়াই জেলার বেশ কয়েকটি যাত্রী চাউনী মেসার্স আজিম বাদ্রার্স ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে পাইয়ে দিয়েছেন মামুন। তার নিয়ন্ত্রণেই এসব প্রকল্পের কাজ চলছে। এছাড়াও তিনি মসজিদ মাদ্রাসার অনুদানের বরাদ্ধকৃত অর্থ থেকেও কমিশন নেন বলে জানা গেছে। সম্প্রতি কমলনগর উপজেলার হাজিরহাট মিয়া ফোরকানীয়া মাদ্রাসার ১ লাখ টাকার কাজে তিনি ১৬ হাজার টাকা কমিশন নিয়েছেন।

জেলা পরিষদের একাধিক ঠিকাদার জানায়, প্রকৌশলী মামুন জেলা পরিষদের বিভিন্ন প্রকল্প কোটেশানে দিবে বলে ঠিকাদারদের কাছ থেকে টাকা নিয়েছেন। দরবিজ্ঞপ্তির পর লটারীর মাধ্যমে টেন্ডারের কাজ পেলেও তাকে কমিশন দিতে হয়। ৫ শতাংশ কমিশন না পেলে তিনি ফাইলে স্বাক্ষর করেন না।

ঠিকাদার এডভোকেট মাহবুবুল হক সুজন বলেন, মামুন টাকা ছাড়া কোন ফাইল স্বাক্ষর করেন না। আমার প্রতিষ্ঠানের যতগুলো ফাইল স্বাক্ষর করেছে সবগুলোতে তাকে টাকা দিতে হয়েছে।

মেসার্স এসবি ইন্টারন্যাশনালের স্বত্ত্বাধিকারী ইসমাইল হোসেন বাপ্পি বলেন, পারিবারিক কাজের কথা বলে মামুন আমার কাছ থেকে ১ লাখ টাকা নিয়েছে। কাজ শেষে দিবে বলে বেশ কয়েকমাস অতিক্রম হলেও টাকা দিচ্ছেন না। টাকা চাইলে আমার লাইসেন্সে কাজ পাইয়ে দেওয়ার কথা বলে এড়িয়ে যান।

জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ গুলো সত্য নয়। একটি চক্র আমাকে পেশাগত কাজে হেয় করার লক্ষ্যে অপ-প্রচার চালাচ্ছে।

লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মোঃ গোলাম মোস্তফা বলেন, বিষয়টি কোন ঠিাকাদার আমাকে জানায় নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 525
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪