|

ঠিকাদার ধীরগতিতে কাজ করায় দেয়াল ও পুকুরের পাড় ভাঙনের অভিযোগ

প্রকাশিতঃ ৭:৪৫ অপরাহ্ন | জুলাই ১৪, ২০১৯

ঠিকাদার ধীরগতিতে কাজ করায় দেয়াল ও পুকুরের পাড় ভাঙনের অভিযোগ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় ঠিকাদারের বিরুদ্ধে বিদ্যালয়ের বিল্ডিং নির্মাণে ধীরগতি কাজ করায় পাশের বাড়ির দেয়াল ও পুকুরের পাড় ভেঙে মাছ ভেসে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যাক্তি উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগে জানা যায়, উপজেলার বড়বিল ইউনিয়নের মনিরাম দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে ৪ তলা বিশিষ্ট একটি বিল্ডিং নির্মাণ কাজ চলছে। কাজটি করছে মের্সাস জুয়েল এন্টার প্রাইজ। বিল্ডিংয়ের ভিত্তি দেওয়ার সময় ঠিকাদার প্রতিষ্ঠানের প্রোপাইটার আব্দুল রশিদ লেবার ছাড়া মেশিন দিয়ে ১০ ফুট গভীর গর্ত খুঁরে ঢালাইয়ের কাজ শুরু করে। মাত্র ৪-৫ জন লেবার দিয়ে ঢালাইয়ের কাজ করায় কাজ হচ্ছে ধীরগতিতে। ফলে কয়েক দিনের বর্ষায় গর্তে ফাটল ধরে পাশের আব্দুল কাইয়ুমের পুকুরের পাড় ভেঙে গিয়ে মাছ ভেসে যায়। মাছ ভেসে যাওয়ায় তার কয়েক হাজার টাকা ক্ষতি হয়।

এছাড়া কাইয়ুমের বসবাসরত বাড়ির বিল্ডিংয়ের দেয়ালে ফাটল দেখা দেয়। কাজের গতি না থাকায় বাড়িটি ও দোকান ঘর যে কোন সময় ক্ষতিগ্রস্থ হওয়ার আশংখা রয়েছে। কাইয়ুম বলেন, লেবার দিয়ে ভিত্তির গর্ত খননের নিয়ম থাকলেও ঠিকাদার মেশিন দিয়ে গর্ত খুঁরে ৪-৫ জন লেবার দিয়ে কা করছে।

কাজের গতি না থাকায় বৃষ্টিতে গর্ত পানিতে ভরাট হয়ে ফাটল ধরে। এতে আমার পুকুরের পাড় ভেঙে কয়েক হাজার টাকার মাছ ভেসে যায়। আমি ঠিকাদার বার বার বলার পরও তিনি কোন ব্যবস্থা না নেওয়ায় এখন আমার থাকার ঘরে ফাটল ধরে হুমকিতে পড়ে।

তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ক্ষতিপুরণসহ ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এ ব্যাপারে ঠিকাদার অভিযোগ অস্বীকার করে বলেন, বৃষ্টির কারণে কাজ করা সম্ভব হচ্ছেনা। বৃষ্টি কমলেই দ্রুত কাজ করা হবে।

দেখা হয়েছে: 840
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪