|

ঈশ্বরগঞ্জে ডিস লাইন বন্ধের অভিযোগ: ক্ষুব্ধ এলাকাবাসী

প্রকাশিতঃ ১:০১ পূর্বাহ্ন | এপ্রিল ৩০, ২০১৮

ডিস-লাইন-বন্ধ-Drug detention stopped in ishwarganj angry locals

স্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের রায়ের বাজার ও আশপাশের এলাকার এক হাজার গ্রাহকের ডিশ সংযোগ লাইন কেটে বিচ্ছিন্ন করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ট্যাক্স না দেওয়ার অভিযোগ এনে ডিশ সংযোগ বিচ্ছিন্ন করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান।

জানা যায় উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের রায়ের বাজার ও আশপাশের এলাকায় ১০ বছর ধরে সরকারী অনুমোদন নিয়ে ‘কেবল ফিড’ ব্যবসা পরিচালনা করছেন বদরুল আলম লিটন (৪০)।

এ বিষয়ে বদরুল আলম বলেন, দুই সপ্তাহ আগে আঠারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন কোনো কারণ ছাড়াই গ্রাম পুলিশ সদস্যদের পাঠিয়ে তাঁর কেবল ফিড কেটে দেন। চেয়ারম্যানের নিকট এর উত্তর জানতে চাইলে এ ব্যপারে কোন সদুত্তর দিতে পারে নাই বলে জানান লিটন।

বদরুল আলমের অভিযোগ, তাঁর ব্যবসাটি জবর দখল করে নেওয়ার জন্য চেয়ারম্যান ট্যাক্সের অজুহাত দেখাচ্ছেন। এদিকে গোটা এলাকার সংযোগ বিচ্ছিন্ন থাকায় গ্রাহকরা গুরুত্বপূর্ণ খবর,নাটক ও খেলা দেখা থেকে বঞ্চিত হচ্ছে।

শনিবার সকালে ডিশ মালিক বদরুলের সঙ্গে কথা বলার সময় তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে দল বেঁধে আসে প্রায় ৫০ জন গ্রাহক। তারা জানতে চায়, কবে নাগাদ সংযোগ পাওয়া যাবে। তিনি গ্রাহকদের কে চেয়ারম্যানের কাছে যেতে বলেন। এ সময় তারা চেয়ারম্যানের কর্মকাণ্ডের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে।

বদরুল আলম বলেন, তাঁর ব্যবসার ধরন হচ্ছে ‘ফিড অপারেটিং’। ২০০৬ সালের কেবল নেটওয়ার্ক পরিচালনা আইনের অধীনে ব্যবসা পরিচালনা করছেন তিনি। তাঁর কাছে হালনাগাদ বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স আছে। তিনি নিজে ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সদস্য ও ব্যক্তি শ্রেণির করদাতা। তাঁর কর শনাক্তকরণ নম্বর রয়েছে। এ ছাড়া এ ব্যবসার মূল্য সংযোজন কর নিয়মিত পরিশোধ করছেন তিনি। বদরুলের কাছে থাকা নথিপত্রে এসব তথ্যের সত্যতা পাওয়া গেছে।

বদরুল আলম বলেন,“লিটন ক্যাবল নেটওয়ার্ক ডিস লাইন বন্ধ করার প্রতিকার চেয়ে জেলা প্রশাসক এর কাছে গত ২৩ এপ্রিল তিনি একটি আবেদন করেন” ও “জোর করে ব্যবসা বন্ধ করার প্রতিকার চেয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে গত ২৩ এপ্রিল তিনি একটি আবেদন করেন”। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান এটা ফৌজদারি অপরাধ। এর বিচার তিনি করতে পারেন না। তাই মামলা নেওয়ার জন্য থানাকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে আঠারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেনের বক্তব্য জানতে ফোন করা হলে তাঁকে পাওয়া যায়নি। জানা যায়, তিনি ব্যক্তিগত কাজে ভারতে গেছেন। পরে ঈশ্বরগঞ্জে প্রেস ক্লাব ও উপজেলা প্রশাসনের উপস্থিতিতে রবিবার ২ টার দিকে পুনরায় সংযোগ দেয়া হয়েছে।

দেখা হয়েছে: 1499
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪