|

তানোরে ফেয়ার প্রাইস কর্মসূচি উদ্বোধন

প্রকাশিতঃ ৪:৪৭ পূর্বাহ্ন | মার্চ ০৭, ২০১৮

আলিফ হোসেন,তানোর
রাজশাহীর তানোরে (ফেয়ার প্রাইস) খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজির চাল বিতরণ ফের শুরু হওয়ায় অস্বচ্ছল ও দরিদ্র পরিবারগুলোর মধ্যে রীতিমতো উৎসবের আমেজ বিরাজ করছে।

জানা গেছে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যর উর্ধ্বগতির এই দিনেও মাত্র ১০ টাকা কেজি দামে চাল কিনতে পারায় এসব পরিবারের মধ্যে উৎসবের আমেজের এই সূত্রপাত হয়েছে। এছাড়াও এসব পরিবার সরকারের এমন মহতী উদ্যোগের প্রশংসার আওয়ামী লীগ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এদিকে স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধূরী কঠোর নির্দেশনা দিয়ে বলেছেন, ফেয়ারপ্রাইস নিয়ে কোনো অনিয়ম বা দূর্নীতি করা হলে তাদের পরিচয় যাই হোক কঠোর শাস্তি দেয়া হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, তানোরের ৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) এলাকার অস্বচ্ছল ও হতদরিদ্র ৯ হাজার ২৬৯টি পরিবারকে ১০ টাকা কেজি দরে চাল দেয়া হবে। চলতি বছরের ৬ মার্চ মঙ্গলবার থেকে ৭টি ইউনিয়ন পরিষদ এলাকায় ১৪টি ডিলারের মাধ্যমে ৯ হাজার ২৬৯টি পরিবারের মধ্যে একযোগে ১০ টাকা কেজির চাল বিতরণ শুরু করা হবে। সমাজের পিছিয়ে পড়া, অস্বচ্ছল ও হতদরিদ্রদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সরকার খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ শুরু করেছে।

সূত্র জানায়, আওয়ামী লীগ সরকারের প্রায় ৯ বছরের শাসনামলে কর্মসৃজন, ফেয়ারপ্রাইস, মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, মৎস্যজীবী, কৃষি প্রণোদনা, ভিজিডি, ভিজিএফ ও অগ্নিদগ্ধ ইত্যাদি সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিধি ও বরাদ্দ বৃদ্ধি করে তা চলমান রখেছেন।

ফলে সরকারের এই বছরের শাসনামলে দেশে শিল্পপতি থেকে শুরু করে ভিক্ষুক এমন কোনো পরিবার নাই যেই পরিবারের সরকারের কোনো না কোনো অনুদান বা সহযোগীতা পৌচ্ছায় নি। আওয়ামী লীগ সরকারের সময়ে দলমত নির্বিশেষে দেশের প্রতিটি পরিবারেই কোনো না কোনো ভাবে সরকারের দেয়া অনুদান বা সহযোগীতা পৌচ্ছেছে।

এব্যাপারে তানোর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা (টিসিফুড) নাজমুল হক বলেন, এমপি মহোদয় কঠোর নির্দেশনা রয়েছে শতভাগ স্বচ্চতার সঙ্গে চাল বিতরণ করার। তিনি বলেন, তানোরে ৬ মার্চ মঙ্গলবার থেকে শুরু হবে ফেয়ারপ্রাইস ১০ টাকা কেজির চাল বিতরণ কর্মসূচি।

এব্যাপারে তালন্দ ইউপির ডিলার মোখলেসুর রহমান বলেন, এমপি স্যারের কঠোর নির্দেশনা রয়েছে শতভাগ স্বচ্ছতার সঙ্গে কর্মসূচির তালিকা প্রণয়ন ও চাল বিতরণ করতে হবে।

দেখা হয়েছে: 432
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪