|

তিতাস মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি’র ঘাটে তদন্ত শুরু

প্রকাশিতঃ ৭:৪৬ অপরাহ্ন | জুলাই ৩০, ২০১৯

তিতাস মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি’র ঘাটে তদন্ত শুরু

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি ফেরিঘাটে-শিমুলিয়া নৌরুটে, কুমিল্লা ফেরিতে গত বৃহস্পতিবার রাতে মূমুর্ষ রোগী স্কুল ছাত্র তিতাস ঘোসের মৃত্যুর অভিযোগ ওঠে। এ ঘটনায় মাদারীপুর জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি কাঠালবাড়ি ঘাটে এসে তদন্ত কার্যক্রম শুরু করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় তদন্ত কমিটির প্রধান মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট মো. শহিদুল হক পাটোয়ারীর নেতৃত্বে তদন্ত কমিটি তাদের কার্যক্রম শুরু করেন।

স্থানীয় ও কাঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে শিবচরের কাঠালবাড়ি ফেরিঘাটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের যুগ্ম সচিব আবদুস সবুর-এর জন্য ফেরি ছাড়তে দেরি হওয়ার কারণে এ্যাম্বুলেন্স যাত্রী স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর অভিযোগ উঠে। এ ঘটনায় সোমবার ৩টি আলাদা তদন্ত কমিটি গঠ্ন করা হয়। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুগ্ম-সচিব শাহনেওয়াজ দিলরুবা খান ও উপ সচিব শাহ হাবিবুর রহমান হাকিমকে দিয়ে ২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। বিআইডব্লিউটিসির জেনারেল ম্যানেজার মোঃ আশিকুজ্জামানকে প্রধান করে ২ সদস্য বিশিষ্ট কমিটি সোমবার তদন্ত কাজে নৌরুট পরিদর্শন করেন।

এছাড়াও মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট মো. শহিদুল হক পাটোয়ারীকে প্রধান করে ৪ সদস্যর তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসক। কমিটির অপর সদস্যরা হলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, এএসপি সার্কেল আবির হোসেন, বিআইডব্লিউটিসির এজিএম (মেরিন) একেএম শাজাহান। ঘাট পরিদর্শনকালে জেলা প্রশাসনের তদন্ত কমিটি কুমিল্লা ফেরির মাস্টার ইনচার্জ, কাঠালবাড়ি ঘাটের বিআইডব্লিউটিসির কর্তব্যরত কর্মকর্তাদের সাথে কথা বলছেনন। তারা ঘাট এলাকা পরিদর্শন করেন। কমিটিগুলোকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুল হক পাটোয়ারী বলেন, তদন্তের শুরুতেই আমরা ঘটনাস্থল ও সে রাতে কর্তব্যরতদের সাথে কথা বলছি। ৭ কার্যদিবসের মাঝে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

দেখা হয়েছে: 455
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪