|

থানাকে জনবান্ধব করতে আইজিপির নির্দেশ

প্রকাশিতঃ ৬:৪৯ অপরাহ্ন | জানুয়ারী ২৭, ২০২০

নিউজ ডেক্স : দেশের প্রতিটি থানাকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ প্রদান করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

২৬ জানুয়ারি ২০২০ খ্রিঃ রোববার সিলেট জেলা পুলিশ লাইন্স মাঠে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) ও সিলেট জেলা পুলিশের যৌথ আয়োজনে অনুষ্ঠিত বার্ষিক পুলিশ সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এ নির্দেশনা প্রদান করেন।

আইজিপি বলেন, প্রতিটি থানাকে অবশ্যই জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে। থানায় কোনোভাবেই সেবা প্রত্যাশীকে হয়রানি করা যাবে না।

থানার কার্যক্রম দেখভাল সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের হয়রানির বিষয়গুলো কঠোরভাবে নজরদারির নির্দেশ প্রদান করে আইজিপি আরও বলেন, কোনো নাগরিক যদি থানায় সেবা নিতে গিয়ে হয়রানির শিকার হলে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ ছাড়াও প্রয়োজন হলে পুলিশ পরিচালিত জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিয়ে থানায় হয়রানির বিষয় অবহিত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে আইজিপি দুপুরে সিলেট পৌঁছে হযরত শাহজালাল (রাঃ) ও হযরত শাহ পরান (রাঃ) এর মাজার জিয়ারত করেন। এরপর তিনি জেলা পুলিশ লাইন্সে বঙ্গবন্ধুর মুর‍্যাল ও আধুনিক অস্ত্রাগারের উদ্বোধন করেন। বিকেলে আইজিপি বার্ষিক পুলিশ সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি।

দেখা হয়েছে: 443
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪