|

নজরুল বিশ্ববিদ্যালয়ে পরিকল্পনা দপ্তরই অপরিকল্পিত!

প্রকাশিতঃ ৭:০৫ অপরাহ্ন | এপ্রিল ২০, ২০১৮

দপ্তরই-অপরিকল্পিত-Nazrul University Planning Office unplanned!

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস দপ্তর চলছে অপরিকল্পিত ভাবে। ২০০৬ সালে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টি এক যুগের কাছাকাছি এসেও পূর্ণ রুপ পায়নি । বারবার পরিকল্পনা পরিবর্তন হতেও দেখা গেছে ।

যার মূল কারণ হিসেবে সাধারণ শিক্ষার্থীরা বলছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নির্দিষ্ট সময় পর দাপ্তরিক পরিবর্তন । এক এক প্রশাসকের দৃষ্টিভঙ্গি একেক রকম । যেহেতু স্থায়ী কোন পরিকল্পনার বাস্তবায়ন দেখা যায় না পরিকল্পনায় তাই প্রশাসনের ভাবনার উপর নির্ভর করতে হয় । তাই প্রশাসক পরিবর্তনের সাথে সাথেই পরিবর্তন হয় বিশ্ববিদ্যালয় এর পরিকল্পনার ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৫ম তলায় পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কাস দপ্তরটি তার দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করে । সেই দপ্তরে প্রবেশের পথেই দেখা যাবে কাগজ পত্রের স্তুপ। যা পরিকল্পিত ভাবে রাখা হয়নি । যার দরুন সেই ফ্লোরকে দেখে কোন দপ্তর মনে হয় না, মনে হয় কোন এক গোদাম ঘর ।

বিশ্ববিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান,যাদের কাছে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনার দায়ভার তারা নিজেরাই তাদের দপ্তরটাকে পরিকল্পিত ভাবে গোছাতে ব্যর্থ তাদের কাছে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা সুন্দর ভাবে কিভাবে প্রত্যাশা করা যায়! তারা নিজেরাই তো অপরিকল্পিত ।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান এর কক্ষের সামনে কোন দাপ্তরিক পরিচয়ের নামফলক নেই ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি, এই দপ্তরের ঘাটতি, অসংগতির জায়গা চিহ্নিত করে উপাচার্যের হাত দিয়ে প্রকৃত ভাবে স্বয়ং-সম্পূর্ন পরিকল্পিত দপ্তর হিসেবে প্রতিষ্ঠা করে বিশ্ববিদ্যালয় উন্নয়নের দিকে এগিয়ে যাক।

দেখা হয়েছে: 419
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪