|

ময়মনসিংহে দোকানের দেয়াল ভেঙ্গে জমি দখলের পায়তারা

প্রকাশিতঃ ১০:৩৪ অপরাহ্ন | মে ২০, ২০১৮

ময়মনসিংহে দোকানের দেয়াল ভেঙ্গে জমি দখলের পায়তারা

স্টাফ রিপোর্টারঃ
ময়মনসিংহ নগরীর আকুয়া মধ্যবাড়েরা বাংলাদেশ ব্যাংক সংলগ্ন এলাকায় ফারহানা ইসলাম ও ফারজানা ইসলামের ক্রয়কৃত জমি বেদখলে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে দোকানের দেয়াল ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ মহল। জমিতে বালু ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জবর দখলের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ ভূক্তভোগী মো: আব্দুল হাকিমের।

বাধা দিতে গেলে হত্যাসহ গুম করে ফেলার হুমকিতে চরম নিরাপত্তাহীন হয়ে পড়েছে বলে দাবি পরিবারের। যেকোন সময় ঘটে যেতে পারে অপ্রিতিকর ঘটনা।

ভূক্তভোগীরা জানান, এরআগে বেশ কয়েকবার প্রশাসনের হস্তক্ষেপে সামাজিক ভাবে শালিস মিমাংসার মাধ্যমে বিষয়টি শেষ হলেও জমি বিক্রেতা মৃত হাজী বারীর পরিবারের লোকজন বিভিন্ন ভাবে বিক্রিকৃত জমি জোড়পূর্বক দখল করে নেয়ার পায়তারা চালাচ্ছে।

এ বিষয়ে একাধিকবার কোততোয়ালী থানায় সাধারণ ডাইরী করা হয়েছে কিন্তু প্রতিপক্ষ রুবেল গং আইনের তোকাক্কা না করে পেশি শক্তির বলে জমি বেদখলে বিভিন্ন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে অভিযোগে বলা হয়।

এ ঘটনায় ইতিপূর্বে মৃত আলহাজ মো: আব্দুল বারীর ছেলে রুবেল মিয়া ও নাতনি জামাই মুফতি হাদী (৪০)সহ কয়েকজনের নামে কোতোয়ালী মডেল থানায় সাধারণ ডাইরী করেন ভুক্তভোগী পরিবার। তাদের বিরুদ্ধে এবারও জমিতে নির্মিত টিনসেট দোকানের বহিরাংশ ১৮ ফিট লম্বা ও ৭ ফিট উচ্চতার দেয়ার ভেঙ্গে জমি দখলের চেষ্টার অভিযোগ তুলেছেন মো: আব্দুল হাকিম।

এ বিষয়ে হামলাকারীদের নাম উল্লেখ্য করে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান ভুক্তভোগী পরিবার। ময়মনসিংহের সনামধন্য ব্যবসায়ী ও সমাজসেবক মৃত আলহাজ মো: আব্দুল বারী জীবিত অবস্থায় তার সম্পত্তির এসএ দাগ নং ৮৯২ ও বিআরএস ২১০৯ দাগের ৪০ শতাংশ জমি ২০০২ সালে রোমানা হাসিন সূচী,রোজিনা আক্তারসহ ৪ জনের কাছে রেজিষ্ট্রেমুলে বিক্রি করেন। রোজিনা আক্তারএর মালিকানাধীন পৌনে এগার শতাংশ জমি রেজিষ্ট্রমূলে মালিক বর্তমান ভোগদখলকারী ফারহানা ইসলাম ও ফারজানা ইসলাম স্বামী মো: আব্দুল হাকিম।

এ বিষয়ে জানতে চাইলে মৃত আলহাজ মো: আব্দুল বারীর নাতনি জামাই মুফতি হাদীর সাথে কথা বলতে মোবাইল ফোনে চেষ্টা করা হলে তিনি কথা শেষ না করেই মোবাইল কেটে দেন।

দেখা হয়েছে: 551
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪