|

ধর্ষণকারীকে থানায় সোপর্দ করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচার

প্রকাশিতঃ ১১:৫১ অপরাহ্ন | অক্টোবর ১২, ২০১৯

ধর্ষণকারীকে থানায় সোপর্দ করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচার

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর সদর উপজেলায় এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে মোঃ রুবেলের বিরুদ্ধে। রুবেল উপজেলার লাহারকান্দি ইউনিয়নের উত্তর চাঁদখালী গ্রামের ইকবাল হোসেনের ছেলে। বর্তমানে ক্ষতিগ্রস্থ ওই তরুণী সাত মাসের অন্তঃস্বত্ত্বা হয়েছে বলে তার দাবি।

গত বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে ক্ষতিগ্রস্থ তরুণী বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় রুবেলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

এর আগে ভুক্তভোগী তরুণীর অভিযোগের ভিত্তিতে সামাজিকভাবে মিমাংশা করতে ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন মশুসহ স্থানীয়রা উভয় পক্ষকে ডেকে একটি শালিসী বৈঠক বসে। রুবেল ও তার বাবা শালিসের বৈঠকের রায় না মানায় চেয়ারম্যান ওই তরুণীকে থানায় অভিযোগের পরামর্শ দেয়। এতে ক্ষীপ্ত হয়ে রুবেলে বাবা সমাজে বলে বেড়াচ্ছে চেয়ারম্যান শালিসী বৈঠকের নামে তাদের কাছ থেকে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেছে। দাবিকৃত চাঁদা না পাওয়ায় রুবেলকে পুলিশে দিয়েছেন বলে তার বাবার অভিযোগ।

সরোজমিনে গিয়ে জানা গেছে, তরুণীর তাদের এক আত্মীয় ঘরে থাকতো। রুবেলও ওই ঘরে আসা যাওয়া করতো। এতে তারা দুজনের মধ্যে সম্পর্ক গড়ে উঠে। প্রায় রাতে তারা এক সঙ্গে থাকতো বলেও জানান প্রতিবেশীরা। রুবেল ঘটনাটি অস্বীকার করলেও তরুণী একমাত্র তাকেই দোষলেন। তার সাথে একাধিক বার জোরপূর্বক মেলামেশা করছেন বলেও তরুণীর অভিযোগ।

স্থানীয়রা বলছেন এসব ঘটনাকে ধামাচাপা দিতে চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ তুলছেন রুবেলের বাবা ইকবাল হোসেন।

চাঁদা দাবির বিষয়ে জানতে রুবেলের বাবা ইকবালকে পাওয়া না গেলেও তার মা বলছে চেয়ারম্যান আমাদের কাছে কোন চাঁদা দাবি করেনি। আমার ছেলে মানুসিক রোগি। তাকে এ ঘটনায় ফাঁসানো হচ্ছে বলে তার দাবি।

জানতে চাইলে লাহারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মোশারেফ হোসেন মশু বলেন, আমি জনপ্রতিনিধি হিসেবে অভিযোগের ভিত্তিতে শালিসী বৈঠকের ডাক দেই। ওই বৈঠকের বিচার তারা না মানায় আমি উভয় পক্ষকে আইনী পরামর্শ দিয়েছি।

পরে তরুণী থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় রুবেলকে আদালত কারাগারে পাঠায়। এতে রুবেলের বাবা ক্ষীপ্ত হয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা কথা বলে বেড়াচ্ছে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান মিয়া বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্থ তরুণী থানায় এসে মামলা করেন। পরে ওই মামলায় অভিযুক্তকে কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি গুরুত্বসহ তদন্ত করা হচ্ছে।

দেখা হয়েছে: 422
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪