|

ধানের র্শীষের প্রার্থী আবু হেনার সাংবাদিক সম্মেলন

প্রকাশিতঃ ১:১৭ পূর্বাহ্ন | ডিসেম্বর ১২, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় আ’লীগ নেতাকর্মীদের আচারন বিধি লংঘন ও পুলিশের পক্ষপাতির প্রতিবাদে মঙ্গলবার বিকালে উপজেলা সদর ভবানীগঞ্জ বাগমারা প্রেসক্লাবে সংবাদ সন্মেলন করেন ধানের র্শীষের প্রার্থী আবু হেনা।

এসময় সংবাদ সন্মেলনে তিনি লিখিত বক্তেব্যে বলেন, আমার নির্বাচনী এলাকায় ক্ষমতাসীন দলের প্রার্থী এনামুল হক ও আইন শৃংখলা বাহিনী নির্বাচনী আচরন বিধি লংঘন করে বিনা কারণে আমার নেতাকর্মীদের আটক, মারপিট ও পোষ্টার ছিঁড়াসহ নানা রকম ভয়ভীতি প্রদর্শন করে চলেছে।

এ ব্যাপারে আমি সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন দেব ও বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদকে আচরন বিধি লংঘনের বিষয়টি অবহিত করলেও তারা কোন দৃশ্যমান ব্যবস্থা গ্রহণ করেননি। বরং বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ ক্ষমতাসীন দলের স্থানীয় সংসদ সদস্যের নির্দেশ মতে আমার দলের নিরহ নেতাকর্মীদের আটক করে বিভিন্ন মামলায় জাড়িয়ে দিচ্ছেন বলে তিনি দাবি করেন।

এ সকল ঘটনার বিষয়টি উপজেলার সহকারী রিটানিং অফিসার জাকিউল ইসলামকে অবহিত করলেও তিনি কোন ব্যবস্থা গ্রহন করছেন না। ফলে আমার নির্বাচনী রাজশাহী-৫৫, বাগমারা-৪ এলাকায় সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনে সংশয় দেখা দিয়েছে।

গত ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও প্রচার প্রচারণার শুরুতেই ক্ষমতাসীন দলের স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে তাদের দলীয় নেতাকর্মীরা উপজেলার মাড়িয়া ইউনিয়নের যাত্রাগাছী বাজারে সাংসদের আপন বোন বেবী আক্তার নিজেই আমার প্রচারমূলক পোষ্টার ছিঁড়ে ফেলেছে বলে তিনি দাবি করেন।

তিনি আরো বলেন, উপজেলার বাসুপাড়া ইউনিয়নরে জোতিনগঞ্জ মন্দিয়াল, চিকাবাড়ী, গোপালপুর মোড় ও আমতলী মোড় দেউলা বাসষ্ট্যান্ড, মুগাইপাড়া বাজারসহ এলাকায় বাসুপাড়া ইউনিয়নের আ’লীগের সভাপতি লুৎফর রহমান, যতিনগঞ্জের জাবেরের আলীর ও আউচপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জান মোহাম্মদের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় আমার ব্যবহৃত পোষ্টার গুলো ছিঁড়ে ফেলছে।

পোস্টার ছিড়ার প্রতিবাদ করায় হাটখুঁজিপুর বাজারে সন্ধ্যায় আমার দলের কর্মী আসরাফ হোসেন (২৬) ও সোহেল রানা (২৫) কে পিটিয়ে হাত ভেঙ্গে দেয়। এলাকার লোকজন তাদেরকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছে। ওই ঘটার পর রাতেই আমি মুঠোফোনে রাজশাহী সদর সার্কেল সুমন দেব জানায়। কিন্তু তিনি ব্যবস্থা না করে রাতেই বাগমারায় এসে স্থানীয় আ’লীগের নেতাকর্মীদের নিয়ে গোপন বৈঠক করেছেন।

এছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনও বাগমারায় নির্বাচনী মাঠে ক্ষমতাসীনদের পক্ষ নিয়ে বিএনপি’র লোকজনকে ভয়ভীতি দেখাচ্ছেন। স্থানীয় সাংসদের মনযোগানোর জন্য উপজেলার বড়বিহানালী ইউনিয়নের কাজীপাড়া গ্রামের আমার দলের নেতা মাহফুজ (২৮), বড়বিহানালী গ্রামের ইব্রাহীম হোসেন (২৭) ও বাসুপাড়া ইউপি সদস্য আবুল কালাম (৫৫) কে ইউনিয়ন পরিষদের সভা চলাকালীন সময়ে দুপুরে তাকে আটক করে ।

এ সকল ঘটনায় বিএনপি সমর্থিত নেতাকর্মীরা আতংকের কারণে নির্বাচনী মাঠে প্রচার প্রচারণা চালাতে পারছেনা। বিএনপি’র নেতাকর্মীদের উপর চাপ সৃষ্টির জন্য স্থানীয় সংসদ সদস্যের জি-২০ নামের একটি ক্যাডার বাহিনী মটরসাইকেল নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিএনপি’র নির্বাচানী কার্যালয় স্থাপনে ও নির্বাচনী প্রচার প্রচারণায় বাধা সৃষ্টি ও পোষ্টার ছিড়ে ফেলছে। সুষ্ঠ নির্বাচনের স্বার্থে সকল প্রার্থীর জন্য সমান সুযোগ সৃষ্টির ব্যবস্থা থাকলেও বিএনপি’র ক্ষেত্রে তা করতে দেয়া হচ্ছে না। বিষয় গুলো তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর লিখিত ভাবে অভিযোগ দিয়েছি।

পরিশেষে তিনি বলেন, কোন অবস্থাতেই নির্বাচনী মাঠ ছাড়বো না। বাগমারাবাসী আমাদের সাথে আছে। জনগণই তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করবে। পাশাপাশি আইন শৃংখলাবাহিনী জনগনের পক্ষে কাজ করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া, ভবানীগঞ্জ পৌর বিএনপি’র সভাপতি সাবেক মেয়র আব্দুর রাজ্জাক প্রাং, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুস সোবহান, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী, মোস্তাফিজুর রহমান টুকু, যুগ্ম সম্পাদক সরদার হুজুর আলী, পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, যুবদলের নেতা আফজাল হোসেন, রেজাউল করিম,বাবু, আলাল, নূরুল ইসলাম, রুবেল, জিল্লুর রহমান, শাহাদৎ হোসেন, জহুরুল ইসলাম, মকলেছুর রহমান মুকুল , ছাত্রদল নেতা মামুন প্রমুখ।

দেখা হয়েছে: 526
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪