|

নজরুল বিশ্ববিদ্যালয়ে নামে মাত্র সড়ক সংস্কার

প্রকাশিতঃ ৮:০৭ অপরাহ্ন | জুন ০৪, ২০১৮

নজরুল বিশ্ববিদ্যালয়ে নামে মাত্র সড়ক সংস্কার

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

ত্রিশালে নজরুল জয়ন্তী উপলক্ষে ২৫ মে ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এর আগমন উপলক্ষে রাস্তা সংস্কার করেছিল বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা দপ্তর।

বিশ্ববিদ্যালয়ে এই রাস্তা সংস্কারের এক সপ্তাহ না যেতেই বেহাল হয়ে পড়েছে দোলনচাঁপা ছাত্রী হল সংলগ্ন রাস্তাটি।

ক্যাম্পাসে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ২০ মে থেকে দৌড়ঝাঁপ করে রাস্তা সংস্কার করতে দেখা গেছে পরিকল্পনা দপ্তরের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমানকে। তখন তাকে রাস্তার ব্যয় বাজেট সম্পর্কে জানতে চাইলে তিনি কোন সঠিক উত্তর না দিয়ে জানান, কাজ করতে যা ব্যয় হবে তাই নির্ধারিত বাজেট।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সড়কগুলো বারবার সংস্কার করতে দেখা যায় এই পরিকল্পনা দপ্তরকে। কিন্তু এর কোনো স্থায়ী সমাধানে আগ্রহী নয় বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা দপ্তর। যার ফলে সপ্তাহে না যেতেই রাস্তা নষ্ট হয়ে পড়েছে। বারবার সংস্কার করে রাস্তা নির্মাণে ব্যয় হচ্ছে লক্ষাধিক টাকা।

নজরুল বিশ্ববিদ্যালয়ে নামে মাত্র সড়ক সংস্কার

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিলয় মাহমুদ বলেন, পরিকল্পনা দপ্তরটি বিশ্ববিদ্যালয়ের অর্থের অপচয় করছে। তারা নিজেদের পকেট ভারি করছে।

সড়কটির বেহাল অবস্থা কেন জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা দপ্তরের পরিচালক প্রকৌশলী মো.হাফিজুর রহমান জানান, এটা কোন স্থায়ী সড়ক নয়, চলাচলের জন্য আমি ইট দিয়েছি, যতবার সংস্কারের দরকার ততোবার সংস্কার করবো। রাস্তাটি সংস্কার করতে করতে স্থায়ী হবে। স্থায়ী রাস্তা হতে ২-৪ বছর সময় লাগবে। তাছাড়া এখন সড়ক নষ্ট হয়ে গেছে সেটা ইঞ্জিনিয়ার বিভাগ সেটা সংস্কার করবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন নির্মাণেও দেখা গেছে এই দপ্তরের উদাসীনতা। একযুগ অতিবাহিত হওয়া বিশ্ববিদ্যালয়টিতে নতুন করে কাজ শুরুর পরিবর্তে বারবার দেখা যায় সংস্কার করতে।

দেখা হয়েছে: 466
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪