|

নজরুল বিশ্ববিদ্যালয়ে হোটেলের খাবারের দাম দ্বিগুন বিপাকে ভর্তিচ্ছুরা

প্রকাশিতঃ ১১:৫৭ অপরাহ্ন | নভেম্বর ১২, ২০১৮

আবু রাইহান, ত্রিশাল প্রতিনিধি:
ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ভর্তি পরীক্ষা উপলক্ষে রমরমা ব্যবসা চালাচ্ছে হোটেল মালিকেরা। ভর্তি পরীক্ষার সময় পার্শ্বস্থ হোটেলে খাবারের দাম প্রায় দ্বিগুন রাখার অভিযোগ পাওয়া গেছে আর এতে বিপাকে পড়েছেন ভর্তিচ্ছু ও অভিভাবকরা।

সরেজমিনে দেখা যায়, ক্যাম্পাসের পাশে ১ নাম্বার গেইটে সব খাবারের হোটেল (সারেং, ভোজন বিলাস, সালমান হোটেল, বাঙ্গালী ভোজ) গুলাতে দাম দ্বিগুন করে রাখছে। আগে মাছের দাম ৩০ টাকা থাকলেও ভর্তি পরীক্ষার সময় বাড়িয়ে ৫০ টাকা।মুরগী ব্রয়লার আগের দাম ছিল ৩০, কিন্তু বর্তমানে বাড়িয়ে ৬০ টাকা রাখছে। খাসী ও গরুর মাংসের দাম ৪০ ও ৬০ টাকা থাকলেও এখন ১০০-১২০ টাকা নিচ্ছে।

ভর্তি পরীক্ষা দিতে আসা এক শিক্ষার্থী জানান, “খাবারের দাম বেশী হলেও বাধ্য হয়ে খেতে হচ্ছে”।

একজন অভিভাবক বলেন, “এভাবে খাবারের দাম বাড়িয়ে আমাদের জিম্মি করা হচ্ছে। এভাবে জাককানইবিতে ভর্তিচ্ছু সকল শিক্ষার্থীদের কাছে থেকে অতিরিক্ত দাম আদায় করা হচ্ছে। এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশাপাশি ক্যাম্পাসের শিক্ষার্থীরাও নানা ধরনের ভোগান্তির শিকার হচ্ছে।

দেখা হয়েছে: 420
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪