|

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী

প্রকাশিতঃ ৯:৪০ অপরাহ্ন | মার্চ ২৫, ২০১৮

নজরুল-বিশ্ববিদ্যালয়-Students' clear-cut program to demand quota reforms

ত্রিশাল(ময়মনসিংহ) সংবাদদাতাঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গলায় পরীক্ষার সনদপত্র ঝুলিয়ে ও হাতে ঝাড়ু নিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে সাধারন শিক্ষার্থীদের ব্যানারে এক র‍্যালী বের হয়।

“বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই” এই স্লোগানে তারা বিশ্ববিদ্যালয়েরর ক্যাম্পাস সহ ত্রিশাল পৌর শহরের বিভিন্ন সড়কে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করেন।

পরে ত্রিশাল প্রেসক্লবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ ছাত্র-ছাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ কবি নজরুল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মো জাহিদুল হক, সিনিয়র যুগ্ম- আহ্বায়ক আব্দুল্লাহ হাওলাদার, আলফাজ আলী,সাঈদ আনোয়ার, সিদ্দিকুর রহমান,জহিরুল ইসলাম প্রমূখ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা কোটা সংস্কারের কথা বলেছি, কোটা ব্যবস্থা বাতিল করতে বলছিনা। কোটা অবশ্যই থাকবে কিন্তু একটি সহনশীল পর্যায়ে থাকতে হবে। কোটার কারনে যেন মেধাবীরা বতি না হয় সে জন্যই আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি।

এ সময় বক্তারা চট্রগামে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচীতে অংশগ্রহনকৃত শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানান।

দেখা হয়েছে: 494
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪