|

নজরুল বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অস্থিতিশীল করতে শিক্ষককের ইন্ধন

প্রকাশিতঃ ৩:৫৪ অপরাহ্ন | মার্চ ১৩, ২০১৮

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের ত্রিশালে অবস্তিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নারী নিপীড়নের আন্দোলনে শিক্ষার্থীদের উপর চাপ প্রয়োগ করে আন্দোলনে অংশগ্রহণ , শিক্ষার্থীদের দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক স্ট্যাটাস, কমেন্ট করতে বাধ্য করিয়ে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অস্বাভাবিক ও অস্থিতিশীল করার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের উপর।

অভিযুক্ত শিক্ষক হলেন বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক মোঃবাকীউল্লাহ ওরফে সাকার মোস্তফা।
জানা গেছে, পরীক্ষার খাতায় শিক্ষককের নম্বর না দেওয়ার ভয়ে ফোকলোর বিভাগের শিক্ষার্থীরা ফেইসবুকে নানা ধরনের স্ট্যাটাস, কমেন্ট ও বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে অংশগ্রহণ করে ক্যাম্পাসে অশান্ত পরিবেশ করতে ভূমিকা রাখছে।

বিশ্ববিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক ফোকলোর বিভাগের একাধিক শিক্ষার্থী জানান, শিক্ষক সাকার মোস্তফা তাদের বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে যেতে বাধ্য করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক স্ট্যাটাস, কমেন্ট করতে বলছেন।যারা আন্দোলনে যাচ্ছে না তাদেরকে নানা ভাবে শাসাচ্ছেন শিক্ষক সাকার মোস্তফা।

বিশ্ববিদ্যালয়ের ভুক্তভোগী এক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ফোকলোর বিভাগে শিক্ষার্থীদের মাঝে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিট হলে সাকার মোস্তফা মারামারির ঘটনা নারী নিপীড়নের সাক্ষকারীদের উপর হামলা হয়েছে এমন সংবাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করিয়ে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, ফেইসবুকে গ্রুপ খোলে, ইনবক্সে শিক্ষার্থীদের নানা ধরনের বার্তা দিয়ে সাকার মোস্তফা শিক্ষার্থীদের আন্দোলনে নিয়ে যাচ্ছে। আমরা শিক্ষার্থীদের কাছ থেকে স্কিন শর্ট পেয়েছি, প্রশাসন কে এই বিষয়ে আমরা অবগত করব।

উল্লেখ্য যে, ক্যাম্পাসে ছাত্রী নিপীড়নের ঘটনার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের শিক্ষার্থীরা দুই সপ্তাহ ধরে শিক্ষক সাকার মোস্তফার নির্দেশে ক্যাম্পাসে ক্লাস পরীক্ষা বাদ দিয়ে নানা ধরনের আন্দোলন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে আন্দোলন কর্মসূচি পালন করে যাচ্ছেন।

কিছু স্কিন শর্ট

দেখা হয়েছে: 578
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪