|

যা হারিয়েছি, তার চেয়ে বেশি পেয়েছি—নতুন ঘরে সাবজান

প্রকাশিতঃ ১০:৩৫ অপরাহ্ন | এপ্রিল ২৭, ২০১৮

নতুন-ঘরে-সাবজান-We got more than what I lost - new home soap

স্টাফ রিপোর্টারঃ

অভাগী সাবজানের ভাগ্য বদলে গেছে। মাত্র কয়েক দিনের ব্যবধানে তার মলিন মুখে ফুটেছে মধুর হাসি। ক’দিন আগের শূন্য ভিটায় কী নেই এখন। যা হারিয়েছেন তার চেয়ে বেশি পেয়েছেন তিনি।

সমকালে প্রকাশিত একটি সংবাদের কল্যাণে সাবজানের ভাগ্যের চাকা ঘুরেছে। পুলিশের অর্থায়নে শূন্য ভিটা পূর্ণ হয়েছে। শুক্রবার সাবজানের ভিটায় তৈরি বাড়ি উদ্বোধন করেন ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। পুলিশ সুপারের হাত ধরে সাবজান প্রবেশ করেন নতুন ঘরে।

শুক্রবার বিকেলে ৪টায় ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঈশ্বরগঞ্জে জাটিয়া ইউনিয়নের টাঙ্গনগাতি গ্রামের সাবজানের ভিটায় হাজির হন। পুলিশ সুপারকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও জাটিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ঈশ্বরগঞ্জ প্রেস ক্লাবের নেতারা।

সাবজানকে গত ১২ এপ্রিল রাতে ঘর থেকে বের করে দিয়ে ঘরগুলো ভেঙে ভিটেবাড়ির নিশানা মুছে দেয়। এ নিয়ে সমকালে প্রতিবেদন প্রকাশের পর সাবজানের ভিটায় একটি সেমিপাকা বসতঘর, একটি রান্নাঘর, একটি টিউবওয়েল ও শৌচাগার স্থাপন করা হয়েছে। গত ১৮ এপ্রিল শুরু হয় সাবজানের ভিটায় নতুন বসতি গড়ার কাজ।

নতুন-ঘরে-সাবজান-We got more than what I lost - new home soap

ময়মনসিংহ পুলিশ সুপারের বদন্যতায় সাবজানের ভিটায় কাজ শুরু হয়। পুলিশের পাশাপাশি সাবজানের নতুন ঘর করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শারমিন ১০ হাজার টাকা ও তিন বান্ডেল টিন দেন। এ ছাড়া উপজেলা প্রশাসনের তরফ থেকে সাবজানের নতুন ঘরে আলোর ব্যবস্থা করা হয়েছে। সোলার প্যানেলে আলোকিত হয় সাবজানের অন্ধকার ভিটা। সাবজানকে নতুন কাপড়, হাড়ি-পাতিল অন্যান্য প্রয়োজনীয় জিনিস উপহার দেন সমকাল সুহৃদ সমাবেশের সদস্যরা।

সাবজানের নতুন বাড়িটি উদ্বোধন উপলক্ষে ভিটায় জড়ো হন কয়েকশ’ গ্রামবাসী। এ সময় বক্তব্য রাখেন ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসের সিদ্দিকী, ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. বদরুল আলম খান, মুক্তিযোদ্ধা হাবিবর রহমান হলুদ, ঈশ্বরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ফেরদৌস কোরাইশী টিটু, জাটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল গণি খান, সাধারণ সম্পাদক ফজলুল করিম রতন প্রমুখ।

এরপর ময়মনসিংহ পুলিশ সুপারের হাত ধরে সাবজান নতুন ঘরে প্রবেশ করেন। নতুন ঘরে পুলিশ সুপারের সঙ্গে খাবেন বলে সকাল থেকে উপোস ছিলেন সাবজান। নতুন ঘরে সোলারের আলোয় চৌকিতে পুলিশ সুপারকে বসিয়ে থালায় ভাত তুলে দেন বৃদ্ধ সাবজান। পুলিশের করে দেওয়া নতুন ঘরে পরম শান্তিতে ভাত খান নিজেও।

সাবজান বলেন, ‘যা হারিয়েছি, তার চেয়ে বেশি পেয়েছি। আমি সব ফিরে পাব, তা কোনো দিন ভাবিনি। নয়া ঘরে মেলা শান্তিতে আছি। তিনি বলেন, পুলিশকে নিয়ে মানুষ অনেক কথা বলে। কিন্তু পুলিশ আমার শূন্য বুক ভরিয়ে দিয়েছে।

সূত্র সমকাল
দেখা হয়েছে: 569
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪