|

বর্ষ বরন উপলক্ষে নতুন সাজে কুয়াকাটা

প্রকাশিতঃ ১১:০৬ অপরাহ্ন | এপ্রিল ১৩, ২০১৮

নতুন-সাজ-কুয়াকাটা-New quote on the occasion of the anniversary

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

বাংলা নতুন বছরের প্রথম দিনটি চিরায়ত আনন্দ-উদ্দীপনা আর বর্নাঢ্য উৎসবের মধ্যদিয়ে হাজির হবে প্রতিটি বাঙ্গালীর হৃদয়ে। নতুন সপ্ন,আর প্রত্যাশার আবির ছরানো বাঙ্গালীর পহেলা বৈশাখ উৎসবমুখর হয়ে ওঠে সাজ ও সাজের মিল বন্ধনে। তারই ধারাবাহিকতায় বর্ষ বরন উৎসবকে ঘিরে পর্যটন কেন্দ্র কুয়াকাটা সেজেছে নতুন সাজে।

তাই প্রতি বছরের ন্যায় পর্যটকদের বাড়তি বিনোদন দিতে ৭২ ফুট দৈর্ঘ্য একটি ইলিশের ভাস্কর্য্যরে পেটে মাটির ক্রোকারিজে পর্যটকদের খাবার পরিবেশন করবেন ইলিশ পার্ক কর্তৃপক্ষ। এছাড়া পাথওয়ে নামের একটি বে-সরকারি উন্নয়ন সংস্থার আয়োজনে কুয়াকাটার সৈকতে ঘুড়ি উৎসব ও সাংস্কৃতিক আনুষ্ঠান চলবে পহেলা বৈশাখ শনিবার দিন ব্যাপী।

এদিকে সৈকতে রাতে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে বিদ্যুৎ ব্যবস্থা করে দিয়েছেন কুয়াকাটা পৌর কতৃপক্ষ। নববর্ষ উপলক্ষে কুয়াকাটার সৈকতসহ বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল জোরদার করা হয়েছে ।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ষ বরন উপলক্ষে কলাপাড়ায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বেরে বর্ষ বরন উৎসব ও মিলন মেলার আয়োজন করা হয়েছে। এছাড়া বর্ষবরনকে সামনে রেখে কুয়াকাটার হোটেল মোটেল গুলো ঘসা মাজা ও রংয়ের কাজ শেষ কওে বষর্ বরনের অপেক্ষায় হোটেল কর্তৃপক্ষরা। সড়ক যোগাযোগ ভাল থাকায় এ বছর আগত দর্শনার্থী ও পর্যটকদের সংখ্যা বারবে বলে মন্তব্য করেছেন সংশ্লিস্ট ব্যবসায়ীরা।

একাধিক আবাসিক হোটেল মালিক ও স্থানীয়দের সাথে আলাপ করলে তারা জানান, বাংলা নববর্ষকে বরন করতে পর্যটকরা সপ্তাহ দু’এক আগে ভাগেই হোটেল মোটেল সিট বুকিং করে রেখেছে। পর্যটকদের আগমনী বার্তায় হোটেল মোটেল সহ সৈকত সংলগ্ন বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান গুলো সাজিয়ে তুলেছে নতুন রুপে।

কুয়াকাটা আবাসিক হোটেল বীচ হ্যাভেনের ইনচার্জ বায়জিৎ মল্লিক জানান, প্রতিবছরের মত এবারও পর্যটকরা বর্ষবরন উৎসব উৎযাপন করতে কুয়াকাটায় আসতে শুরু করেছে। দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা রুম বুকিং এর জন্য যোগাযোগ করছে ।

বে-সরকারি উন্নয়ন সংস্থা পাথওয়ের নির্বাহী পরিচালক মো. শাহিন জানান, প্রতি বছরই বর্ষ বরন উপলক্ষে আমরা এ ধরনের আয়োজন করে থাকি। আমাদের সংস্থার উদ্যোগে ঢাকা, খাগরাছড়ি ও কুয়াকাটায় ঘুড়ি উৎসবের আয়োজন করেছি।

কুয়াকাটা ইলিশ পার্কের পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, পর্যটকদের জন্য পুরো বৈশাখ জুড়ে থাকছে বাংলা ও বাঙ্গালী খাবার। ইলিশের পেটে মাটির সানকিতে খাবার খাওয়া আর বাউল গানের আসর সহ থাকছে নান্দনিক কটেজে রাত্রি যাপনের ব্যবস্থা ।

টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন ইনচার্জ এ এসপি মো.জহিরুল ইসলাম জানান, বর্ষবরণ উৎসবকে ঘিরে কুয়াকাটায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে আমাদের টুরিস্ট পুলিশ মোতায়ন থাকবে।

দেখা হয়েছে: 691
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪