|

নরসিংদীর লাকি স্ত্রীর মর্যাদা পেতে ৩ দিন ধরে সোনাগাজী থানায়

প্রকাশিতঃ ৪:১৪ অপরাহ্ন | জুন ২৯, ২০১৮

নরসিংদীর লাকি স্ত্রীর মর্যাদা পেতে ৩ দিন ধরে সোনাগাজী থানায়

স্টাফ রিপোর্টারঃ

স্ত্রীর মর্যদা পেতে ৩ দিন যাবত সোনাগাজী মডেল থানায় অবস্থান করছে নরসিংদীর লাকি আক্তার। সে নরসিংদী জেলার সদর উপজেলার কামারচর গ্রামের মৃত কবির আহাম্মদের মেয়ে।

গত ৩ দিন কখনো ডিউটি অফিসারের কক্ষে কখনো থানার অন্য কক্ষে বসে থেকে স্বামী আসার অপেক্ষায় নির্ঘুম রাত পার করছে সে। সোনাগাজী মডেল থানা কর্তৃপক্ষ তাকে নিয়েছে পড়েছে মহা ঝামেলায়। গত ৩ দিন ধরে পুলিশ তাদের ক্যান্টিনের রান্না করা খাবার তার জন্য সরবরাহ করছে।

স্বামী রাসেলকে কৌশলে পালিয়ে যেতে সহায়তা করে শ্বাশুড়ি ও খালা শ্বাশুড়ি তাকে নির্যাতন শুরু করলে সে গত ২৫ জুন সোমবার স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সহযোগীয় আইনী সহায়তা পেতে সোনাগাজী থানায় আসে। পুলিশ তার অভিযোগের প্রেক্ষিতে শ্বশুর শাহজাহান ও শ্বাশুড়ি মৌচেনা বেগম কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

থানায় অবস্থানরত লাকি আক্তারের সাথে কথা বলে জানা গেছে, ২০১৬ সালে নভেম্বর মাসে হাসাপাতালের সেবিকার ভিসায় লাকি ওমানে যায়। ওমানের রাজধানী মস্কেট হাসপাতালে কাজ করার সময় পূর্ব থেকে ওমানে অবস্থানরত সোনাগাজীর চরমজলিশপুর ইউপির চরগোপালগাঁ গ্রামের শাহজানের ছেলে রাসেলের সাথে তার পরিচয় হয়।পরিচয় থেকে তাদের সম্পর্ক প্রণয়ে রুপ নেয়।

লাকি দাবী করে ২০১৭ সালের মে মাসে প্রবাসে অবস্থানরত অনেক বাংলাদেশীর উপস্থিতিতে শরিয়া মোতাবেক কলেমা পড়ে তাদের বিয়ে হয়। উভয়ে স্বামী-স্ত্রী হিসেবে বসবাসের একপর্যায়ে সে অন্ত:সত্ত্বা হয়ে পড়লে আইনী জটিলতা এড়াতে উভয়ের সম্মতিতে গর্ভে থাকা ৭ মাসের সন্তান নষ্ট কষ্ট করতে বাধ্য হয়। ওই সময় তার জীবন হুমকির মধ্যে পড়ে বলে জানায় সে।

বিয়ের প্রমান হিসেবে লাকি প্রতিবেদককে তার হেফাজতে থাকা ছবি, অডিও, ভিডিও প্রদর্শন করে। রাসেলও তাদের বিয়ের কথা প্রতিবেদকের নিকট স্বীকার করেছে। বিয়ে হলে কেন তাকে স্ত্রীর মর্যাদা না দিয়ে পালিয়ে রয়েছেন প্রশ্নের জবাব এড়িয়ে গিয়ে সে দ্রুত চলে যায়।

কিন্তু তার পিতা মাতা কৌশলে রাসেলকে বাড়ী থেকে বের করে দিয়ে তার নির্যাতন করে তাকে গভীর রাতে বাড়ী থেকে বের করে দেয়।

স্থানীয় ইউপি সদস্য বেলায়েত হোসেন জানান, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে সে রাতে ওই বাড়ীতে যাওয়ার সময় বাড়ীর সামনের রাস্তায় লাকিকে একা বৃষ্টির মধ্যে কান্নারত অবস্থায় দেখতে পেয়ে রাসেলের পিতা মাতাকে মেয়েটাকে ঘরে আশ্রয় দেয়ার অনুরোধ জানালেও তারা রাজী না হওয়াতে তাকে নিজ বাড়ীতে নিয়ে যায়। সকালে স্থানীয় চেয়ারম্যানের সহায়তায় মেয়েটাকে থানায় পৌঁছে দেয়া হয়।

নরসিংদীর লাকি স্ত্রীর মর্যাদা পেতে ৩ দিন ধরে সোনাগাজী থানায়

মডেল থানার পরিদর্শক মোয়াজ্জেম হোসেন জানিয়েছে, মানবিক দিক বিবেচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।মেয়েটির পরিবার কে ফোনে বৃহস্পতিবার বিকালে সোনাগাজী থানায় আসতে বলা হয়েছে এবং রাসেলকেও থানায় থাকতে বলা হয়েছে। উভয় পরিবারের সম্মতিতে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে। যদি সমাধান না হয় তবে আইন অনুযায়ী পরবর্তী প্রদক্ষেপ গ্রহন করা হবে।

প্রতিবেদন লিখার সময় পর্যন্ত লাকির পরিবারের লোকজন ফেনীতে পৌঁছলেও রাসেল থানায় যায়নি। এমনকি তার ব্যাবহ্নত মোবাইল নম্বরটিও বন্দ পাওয়া যাচ্ছে।

এদিকে নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, সরকার দলীয় প্রভাবশালী জনপ্রতিনিধি রাসেলের পক্ষ হয়ে মেয়েটাকে খারাপ আখ্যা দিয়ে টাকার বিনিময়ে বিষয়টি সমাধানের চেষ্টা করছে।

সর্বশেষ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার সময় লাকির সাথে কথা হলে সে জানায়, রাসেল যদি তাকে স্ত্রীর মর্যদা দিয়ে ঘরে না তোলে তবে আত্মহত্যা করা ছাড়া কোন পথ নেই।

দেখা হয়েছে: 804
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪