|

নান্দাইলে ছেলেরা মায়ের লাশ ফেরত পেলেন

প্রকাশিতঃ ১১:৪৭ অপরাহ্ন | মে ২৩, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

বাবার বাড়ি আসার পথে নিখোঁজ হন খুর্শেদা আক্তার। নির্মম ভাবে হত্যার পর লাশ ফেলে রাখা হয় ময়মনসিংহের নান্দাইলের একটি বিলে। পুলিশ লাশটি উদ্ধারের সময় কোনো পরিচয় না পাওয়ায় বেওয়ারিশ হিসেবে দাফন করে।

কিন্তু ঘটনার বেশ কিছুদিন পর খুর্শেদাকে নিজের মা হিসেবে চিহ্নিত করেন ছেলে। মঙ্গলবার আদালতের নির্দেশে নিজের মায়ের লাশ ফেরত পেয়েছেন ছেলেরা।

উপজেলার পাছদরিল্লা গ্রামের দুল্লি বিল থেকে গত ৩ মার্চ অজ্ঞাত পরিচয় এক নারীর ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করে। মধ্যবয়সী নারীর ক্ষতবিক্ষত লাশ ময়নাতদন্তের পর নান্দাইল পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল হান্নানের জমিতে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়।

ঘটনার ২২ দিনের মাথায় গত ২৫ মার্চ নিহত নারীর ছেলে মো. সাইফুল ইসলাম নান্দাইল মডেল থানায় গিয়ে সংরক্ষিত ছবি দেখে মা খুর্শেদা আক্তারকে শনাক্ত করেন। খুর্শেদা আক্তার কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার ইন্দাচুল্লী গ্রামের লাল মিয়ার স্ত্রী ছিলেন। তার বাবার বাড়ি একই জেলার যশোদল ইউনিয়নের শহীদনগর গ্রামে। ওই নারীর চার ছেলে হচ্ছেন- মো. মতি মিয়া, সাইফুল ইসলাম, আজগর আলী ও আজিজুল।

জানা গেছে, খুর্শেদা বাড়িতে একা থাকতেন। ছেলেরা বাইরে কাজ করেন। ঘটনার দিন বাবার বাড়ি যাওয়ার জন্য বের হয়ে মা নিখোঁজ হলে খবর পেয়ে বাড়িতে গিয়ে ছেলে সাইফুল বাদী হয়ে কিশোরগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। ওই মামলায় এরই মধ্যে অভিযুক্ত কিশোরগঞ্জের মহরম আলী ও খোকন মিয়াকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের মধ্যে মহরম আলী চাচাতো বোন খুর্শেদাকে জমি নিয়ে বিরোধে হত্যা করার বিষয়ে স্বীকারোক্তি দেয়।

এদিকে মায়ের লাশ শনাক্ত করার পর সাইফুল গত ১৫ এপ্রিল তা ফেরত চেয়ে আদালতে আবেদন করেন। আদালত ছেলের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ উত্তোলন করে পরিবারের কাছে হস্তান্তরের আদেশ দেন।

দেখা হয়েছে: 567
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪