|

আটোয়ারীতে নিরাপদ স্বাভাবিক প্রসব নিশ্চিত করন কর্মসুচি

প্রকাশিতঃ ১০:৫৮ অপরাহ্ন | জুন ৩০, ২০১৯

আটোয়ারীতে নিরাপদ স্বাভাবিক প্রসব নিশ্চিত করন কর্মসুচি

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধিঃ “ বাড়িতে ডেলিভারীকে না বলি- প্রাতিষ্ঠানিক ডেলিভারীকে হ্যাঁ বলি” শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর উদ্দ্যোগে এবং উপজেলা নারী উন্নয়ন ফোরামের আর্থিক সহয়োগিতায় নিরাপদ স্বাভাবিক প্রসব নিশ্চিত করণ কর্মসুচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

৩০ জুন রোববার সকালে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি বিভাগে উপস্থিত থেকে প্রসূতি মা’দের হাতে উপহার সামগ্রী তুলে দিয়ে কর্মসুচির শুভ উদ্বোধন করেন।

সূত্র জানায়, পঞ্চগড়ের সিভিল সার্জন ডাঃ মোঃ নিজাম উদ্দীনের নির্দেশনা ও পরামর্শ অনুযায়ী এবং উপজেলা পরিষদ ও প্রশাসনের সার্বিক সহযোগিতায় নিরাপদ স্বাভাবিক প্রসব নিশ্চিত করা এবং অপ্রয়োজনীয় সিজারিয়ান সেকশন নিরুৎসাহিত বাস্তবায়ন কর্মসুচির উদ্যোগ গ্রহন করা হয়।

উদ্বোধনের সময় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, নবজাতক শিশুসহ প্রসূতি মা, প্রসূতির অভিভাবক সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ হুমায়ুন কবীর বলেন, প্রাতিষ্ঠানিক ডেলিভারীকে উৎসাহিত করার জন্য প্রত্যেক নবজাতক সহ প্রসূতি মা’য়ের হাতে একটি শাড়ী, একটি তোয়ালে, একটি প্লাষ্টিক গামলা, একটি নবজাতকের কাপড়ের সেট প্রধান অতিথি ও বিশেষ অতিথির মাধ্যমে উপহার দিয়ে কর্মসুচির উদ্বোধন করা হলো। তিনি কর্মসুচির টেকসই বাস্তবায়নের জন্য সবার সহয়োগিতা কামনা করেন।

দেখা হয়েছে: 451
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪