|

নির্বাচন ও আন্দোলন একই সূত্রে গাঁথা…এ্যানি

প্রকাশিতঃ ১১:০৬ অপরাহ্ন | ডিসেম্বর ১১, ২০১৮

লক্ষ্মীপুর প্রতিনিধি:
কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, খালেদা জিয়া আজ কারাগারে অন্তরীণ। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি রয়েছে। তার প্রথম দাবি হল, খালেদা জিয়ার মুক্তি। আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করতে হবে।

আমাদের এ নির্বাচন ও আন্দোলন একই সূত্রে গাঁথা। ২০১৮ নির্বাচনকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। ২০০১ আর ২০০৮ এ নির্বাচন করেছি। আর এখন নির্বাচন এবং আন্দোলন করছি, যাকে বলা যায় ভোটযুদ্ধ। এ যুদ্ধে আমরা দেশব্যাপী অংশগ্রহণ করেছি। যেভাবে সারাদেশে নেতাকর্মীরা এক এবং ঐক্যবদ্ধ হয়েছে, সেখানে জাতীয় ঐক্যফ্রন্টের বিজয় সুনিশ্চিত।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর শহরের গোডাউন রোড এলাকায় এ্যানির বাসার সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আন্দোলনের অংশ হিসেবে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে নেমেছে। দেশে গণতন্ত্র পুনরুদ্ধারসহ ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিএনপিসহ সকল রাজনৈতিক দল দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসছে। ২০১৪ সালে ভোটবিহীন নির্বাচনের নামে দেশকে জিম্মি করে একটি সন্ত্রাসমূলক নির্বাচন করা হয়েছে।

রাজনৈতিক বাক-স্বাধীনতাকে আওয়ামী লীগ এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। ১৯৭৪ সালের বাকশালের মত গুম ও হত্যা করেছে। দলের বহু নেতাকর্মীকে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে গ্রেফতার ও নির্যাতন অব্যাহত রেখেছে। বিগত ৫ বছরে তারা লক্ষ্মীপুরের অর্ধ-শতাধিক নেতাকর্মীকে হত্যা করেছে।

নির্বাচন প্রসঙ্গে এ্যানি বলেন, আওয়ামী লীগ আসন্ন নির্বাচনে ভোটের পরিবর্তে বিএনপি নেতাকর্মীদের ভয়-ভীতি সৃষ্টি ও হুমকি দিচ্ছে। তাদের নেতাকর্মীরা পরিকল্পিতভাবে নির্বাচনের প্রচারে বাধা দিচ্ছে। পোস্টার ছিনিয়ে নিয়ে যাচ্ছে। বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করছে। সোমবার (১০ ডিসেম্বর) রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা আমার বাসায় হামলার চেষ্টা চালায়। তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য প্রশাসন ও নির্বাচনের কমিশনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, সদর উপজেলা বিএনপির সভাপতি মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, পৌর বিএনপির সভাপতি মাহবুবুর রহমান লিটন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মহসিন কবির স্বপন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সাবেক ছাত্রদল নেতা মাহবুব আলম মামুন ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

দেখা হয়েছে: 453
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪