|

নিষিদ্ধ ক্যাসিনোতে ক্যারিয়ার গড়েছিলেন ৪‍‍`শ তরুণ-তরুণী

প্রকাশিতঃ ৬:০৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৩, ২০১৯

নিষিদ্ধ ক্যাসিনোতে ক্যারিয়ার গড়েছিলেন ৪‍‍`শ তরুণ-তরুণী

নিজস্ব প্রতিবেদক, অপরাধ বার্তা.কমঃ বাংলাদেশে ক্যাসিনো ব্যবসা আইনত নিষিদ্ধ হলেও ঢাকার বিভিন্ন ক্যাসিনোতে ক্যারিয়ার গড়তে ছুটে আসেন অনেক চাকরিপ্রত্যাশী। আকর্ষণীয় বেতন, লাক্সারিয়াস লাইফ স্টাইল আর চ্যালেঞ্জিং বলে এ পেশায় আগ্রহ ছিলো দেশ-বিদেশের অনেকে তরুণ-তরুণীর। ঢাকার বিভিন্ন ক্যাসিনোতে এমন অন্তত ৪০০ জন প্রশিক্ষিত তরুণ-তরুণী কাজ করতেন।

এদের অনেকের বাড়ি চীন, নেপালসহ পার্শ্ববর্তী দেশগুলোতে। এছাড়া বাংলাদেশের কিছু তরুণ-তরুণীও এ পেশায় এসেছিলেন। দেশের বাইরে থেকে আসা ক্যাসিনো কর্মীরা সাধারণত ট্যুরিস্ট ভিসায় আসতেন।

এরা প্রত্যেকেই সুশিক্ষিত এবং চেহারায় রয়েছে আভিজাত্যের ছাপ। বাংলা ও ইংরেজি উভয় ভাষায় পারদর্শী। তাদের কেউ কাজ করতেন রিসেপশনে, কেউ ইলেকট্রনিক জুয়ার বোর্ড অপারেটিংয়ে, কেউ নিয়োজিত ছিলেন ক্যাসিনো থেকে অর্থ পাচার কাজে।

ক্যাসিনোয় আসা জুয়াড়িদের মনোরঞ্জনের জন্য আনা সুন্দরী গার্লদের রাখা হতো রাজধানীর গুলশান, নিকেতন, বনানী, ধানমণ্ডি, উত্তরা, পল্টন, ফকিরাপুল, শাহজাহানপুর ছাড়াও বিভিন্ন এলাকার প্রাসাদোপম ভবনে। তাদের আনা-নেওয়া করা হতো কালো কাচঘেরা প্রতিষ্ঠানের নিজস্ব গাড়িতে। নিরাপত্তা থেকে শুরু করে এসব গার্লের থাকা-খাওয়া, সাজসজ্জা সব কিছুই বহন করত সংশ্লিষ্ট ক্যাসিনো পরিচালনাকারী প্রতিষ্ঠান।

রাজধানীর ক্যাসিনোগুলোয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একের পর এক অভিযানের পর এসব তথ্য উঠে এসেছে।

জানা যায়, বাংলাদেশ থেকে যে কয়জন সিঙ্গাপুরে মেরিনা বে ক্যাসিনোতে নিয়মিত জুয়া খেলতে যান জিয়া তাদের অন্যতম। সিঙ্গাপুরের ক্যাসিনোতে জিয়া হাজার হাজার ডলার উড়িয়ে দেন অবলীলায়। দেশের মধ্যে বিভিন্ন জায়গায় চলাফেরা করেন হেলিকপ্টারে। জিয়ার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি। রাজধানীর গুলশান-১ এ তিনি থাকেন। গুলশানের হোটেল ওয়েস্টিনে তাকে নিয়মিত দেখা যায়। এই জিয়ার রাজনৈতিক ‘হট কানেকশন’ সরকার বদলের সঙ্গে সঙ্গে বদলে যায়। বিএনপি আমলে তিনি বিএনপির লোক। আওয়ামী লীগ আমলে আওয়ামী লীগ।

দেখা হয়েছে: 500
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪