|

নৌকার প্রার্থী এনামুল হক প্রচার প্রচারণা এগিয়ে

প্রকাশিতঃ ১:০৮ পূর্বাহ্ন | ডিসেম্বর ১২, ২০১৮

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর বাগমারা আসনের আ’লীগের মনোনিত পদপ্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে প্রতিক বরাদ্দের পর প্রচার প্রচাণার আনাচে-কানাচে টাঙ্গানো হয়েছে পোস্টার।

তবে ধানের শীষের প্রার্থী আবুহেনার পোস্টার ও ফেস্টুন দেখা না গেলেও সোমবার বাগমারা উপজেলা সদর ভবানীগঞ্জ উপজেলা বিএনপি দলীয় কার্যালয়ে কর্মী সভায় আবুহেনাকে দেখা যায়।

সরেজমিনে ঘুরে তাহেরপুর পৌরসভাসহ বিভিন্ন এলাকায় দেখা গেছে মোড়ে ও পাড়ামহল্লার গুরুত্বপূর্ণ এলাকায় সকাল থেকেই নেতাকর্মিরা নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের পোস্টার ও ফেস্টুন টাঙ্গাচ্ছেন এবং স্থানীয় শীর্ষ নেতারা গণসংযোগ ও উঠান বৈঠক করে নৌকার প্রচার ও ভোট প্রার্থনা করছেন।

এদিকে ওই সব এলাকার কোথাও ধানের শীষের প্রার্থী আবুহেনার পোস্টার ও ফেস্টুন টাঙ্গানো হয়নি সেই সাথে ধানের শীষের পক্ষে প্রচার ও নেতাকর্মিদের গণসংযোগেও দেখা যায়নি। তবে,সোমবার রাতে আবুহেনার পক্ষে ধানের শীর্ষের একটি মিছিল তাহেরপুর বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করতে দেখাগেছে।

তবে বিভিন্ন এলাকার ভোটাররা বলছেন, দীর্ঘদিন ধরে বিএনপি’র ধানের শীষের প্রার্থী আবুহেনা এলাকা থেকে বিচ্ছিন্ন থাকা, ১০ বছর ধরে বিরোধী দলে থাকা এবং বিএনপিতে দুগ্রুপের বিরাজমান দ্বন্দ দুর করাসহ বিভিন্ন কারণে বিএনপি’র প্রার্থী আবুহেনার পক্ষে প্রচার প্রচারণা ও গণসংযোগসহ ভোটের মাঠের কার্যক্রম তেমন ভাবে এখনো শুরু করতে পারেননি।

অপরদিকে,ইঞ্জিনিয়ার এনামুল হকসোমবার প্রতীক পাওয়ার পর বিকেলে সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের দেউলিয়া চৌরাস্তার মোড়ে একটি নির্বাচনী অফিস উদ্বোধন করে প্রচার প্রচারণার যাত্রা শুরু করেন তিনি। এসময় ইউনিয়ন আ’লীগের উদ্যোগে একটি প্রচার মিছিল বের করা হয়। মিছিলটি দেউলিয়া চৌরাস্তা থেকে বাস স্ট্যন্ড হয়ে ভবানীগঞ্জ নিউ মার্কেট পর্যন্ত গিয়ে শেষ হয়। পরে সেখানে এক পথ সভা অনুষ্ঠিত হয়। এসময় আ’লীগের মনোনিত পদপ্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকে নৌকার বিজয় ঘটিয়ে এই প্রচারণা যেন শেষ হয় বলে নেতাকর্মীরা জানান।

এছাড়া প্রতীক বরাদ্দ পেয়েই ব্যানার,পোস্টার টাঙ্গানো শুরু করেছে নৌকার প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের কর্মী-সমর্থকরা। উপজেলার গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন হাট বাজার আর পাড়া মহল্লায় ছেয়ে গেছে প্রচার প্রচারণায়। এখন শুধু উপজেলা জুড়ে শোভা পাচ্ছে নির্বাচনী প্রচার সামগ্রী।

এবিষয়ে, ইসি সচিবালয়ের নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানান, সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়ার পর প্রার্থী এবং তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা চালাতে পারবেন।

তিনি জানান, প্রচারের সময় আচরণ বিধিমালা লঙ্ঘন ঠেকাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীকে ইসি ইতোমধ্যে নির্দেশনা দিয়েছে। পাশাপাশি ভোটের মাঠে রয়েছে ১২২টি নির্বাচনী তদন্ত কমিটি (ইলেক্ট্রোরাল ইনকোয়ারি কমিটি)।

এসব কমিটির কাছে প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী অপরাধ ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানাতে পারবেন। ফরহাদ আহাম্মদ জানান, ভোটগ্রহণ শুরু ৩২ ঘণ্টা আগে বন্ধ করতে হবে। অর্থাৎ ২৮ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে প্রচারণা বন্ধ থাকবে। সে হিসেবে এবার প্রার্থীরা ১৯ দিন প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

দেখা হয়েছে: 616
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪