|

নৌপথকে পুরনো অবয়বে আনা হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ ২:১৪ অপরাহ্ন | এপ্রিল ০১, ২০১৯

নৌপথকে পুরনো অবয়বে আনা হবে নৌপরিবহন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১০ বছরের মধ্যে ঢাকার নৌপথকে পুরনো অবয়বে ফিরিয়ে আনা হবে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ঢাকায় সুন্দরবন লঞ্চ-১১-তে নৌ নিরাপত্তা সপ্তাহের উদ্বোধনকালে তিনি এ ঘোষণা দেন।

প্রতিমন্ত্রী বলেন, নৌ পরিবহন ব্যবস্থাকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকার আন্তরিকভাবে কাজ করছে। আগামী ১০ বছরের মধ্যে ঢাকার নৌপথকে পুরাতন অবয়বে ফিরিয়ে আনা হবে। নদী তীরের দখল ও দূষণরোধ করে নদীর সুন্দর পরিবেশ ফিরিয়ে আনা হবে। তিনি বলেন, আবহমান বাংলাদেশকে রক্ষা করতে হলে নদীর সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে হবে। এ লক্ষ্যে নদীর সঙ্গে সম্পৃক্ত জনগণ, নৌ যান মালিক, শ্রমিক ও সংশ্লিষ্ট সকলকে আরও বেশি সচেতন হতে হবে।



‘দূষণ, দখলমুক্ত করি, নৌ যাত্রা নিরাপদ করি, বিশ্বমানের নৌ ব্যবস্থার স্বপ্নকে সফল করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৩০ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ‘নৌ নিরাপত্তা সপ্তাহ ২০১৯’ পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে একটি নৌ র‌্যালি সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে বের হয়।

পরে নৌ পরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌ পুলিশের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. নুরুল হক, সুন্দরবন লঞ্চের মালিক সাইদুর রহমান রিন্টু, নৌ পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ও শিপ সার্ভেয়ার মো. মঞ্জুরুল কবীর প্রমুখ।

দেখা হয়েছে: 406
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪