|

নড়াইলের পল্লী বিদ্যুৎ সংযোগ প্রদানে মোটা অংকের অর্থ আদায়ের অভিযোগ!

প্রকাশিতঃ ৪:৩৫ অপরাহ্ন | জুলাই ০৩, ২০১৮

নড়াইলের পল্লী বিদ্যুৎ সংযোগ প্রদানে মোটা অংকের অর্থ আদায়ের অভিযোগ!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইলের পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর নতুন সংযোগ প্রদানে মোটা অংকের অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে নড়াইলের লক্ষ্মীপাশা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে। ইতোমধ্যে ওই এলাকায় বৈদ্যুতিক খুঁটি পোতা শেষে গ্রাহকরা লাইন সংযোগও পেয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, নড়াইলের লক্ষ্মীপাশা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের একটি দালাল চক্র গ্রাহক প্রতি ৪ হাজার ৩শ টাকা থেকে ৫ হাজার ৩শ টাকা হাতিয়ে নিয়েছে। সংঘবদ্ধ চক্রটি হাতিয়ে নেওয়া টাকার কথা অন্য কারো নিকট প্রকাশ না করার জন্য গ্রাহকদের নিষেধ করে দিয়েছে। উৎকোচের বিষয়টি প্রকাশ করলে সংশ্লিষ্ট গ্রাহকের বিদ্যুৎ সংযোগটি কেটে দেওয়া হবে বলে হুমকি দেয়।

অভিযোগে জানা গেছে, নড়াইলের নোয়াপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা মনজুর আলমের ছেলে বদরুল শেখ (৪০) নড়াইলের নোয়াপাড়া গ্রামের ৭১টি পরিবারের ১২০টি মিটারের মধ্যে ৯৬টি মিটার দিয়ে প্রতিটি মহিলা গ্রাহকের নিকট থেকে ৪ হাজার ৩শ এবং পুরুষ গ্রাহকদের নিকট থেকে ৫ হাজার ৩শ টাকা কৌশলে হাতিয়ে নিয়েছে।

ওই গ্রামের গ্রাহক হাই মিয়া (৫২) জানান, দীর্ঘদিন এলাকায় বিদ্যুৎ না থাকায় গ্রাহকদের বিদ্যুতের প্রতি চাহিদা ব্যাপক ছিল। সে সুযোগে বিদ্যুৎ অফিসের উদ্ধতন কর্মকর্তা ও একই গ্রামের সাখায়াত হোসেন সকুর ছেলে নুর মোহাম্মদ এবং ঠিকাদার বদরুল শেখ মিলে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়।

উত্তর পাড়ার দিপালী বেগম নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়কে জানান, আমাদের নিকট থেকে বদরুল মিটার দিয়ে ৫ হাজার ২শ টাকা নিয়েছে।

একই পাড়ার হাবিবা শেখ জানান, আমি বিদ্যুৎ পাবার জন্য হাই মিয়ার নিকট ৮হাজার ১শ টাকা দিয়েছি। হাই মিয়া সব টাকা তুলে বদরুলকে দিয়েছে। বদরুল আমার নিকট আরো টাকা দাবি করেছিলো কিন্তু দেই নাই।

দোলেনা বেগম জানান, বিদ্যুৎ দেওয়ার কথা বলে কৌশলে ভিন্ন ভিন্ন খাতে ৫ হাজার ৩শ টাকা নিয়েছে। আমাদের সাথে জুলুম করা হয়েছে। অন্য কোথাও এতো টাকা নেওয়ার কথা কখনো শুনিনি। অভিযুক্ত বদরুল শেখ জানান, আমি কাজটি করেছি, তবে গ্রামের কয়েকজন ওই কাজের সাথে যুক্তছিলো। তারা অনিয়ম করে থাকতে পারে।

এ বিষয়টি যশোর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন নড়াইলের লক্ষ্মীপাশা সাব জোনাল অফিসের এজিএম শরিফুল ইসলাম সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি সম্পর্কে অবগত হওয়ার পর তিনি জানান, তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। কিন্তু তিনি তদন্তের নামে দীর্ঘ দুই মাস অতিবাহিত হলেও ওই কর্মকর্তা রহস্যজনক কারণে হাত পা গুটিয়ে বসে আছেন।

প্রসঙ্গতঃ উল্লেখ্য যে, অভিযুক্ত বদরুল নড়াইলের লক্ষ্মীপাশা সাব জোনাল অফিসের একজন দালাল। দীর্ঘদিন ধরে সে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা কৌশলে হাতিয়ে নিয়েছে। সে অষ্টম শ্রেণি পাশ না করেও মুক্তিযোদ্ধা পিতার নাম ভাঙ্গিয়ে সে বহাল তো বিহতে বাংলাদেশ বেতারের ঢাকা কেন্দ্রে চাকুরী করছেন।

দেখা হয়েছে: 932
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪