|

নড়াইলে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিতঃ ৯:৩২ অপরাহ্ন | ডিসেম্বর ১৪, ২০১৯

নড়াইলে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

উজ্জ্বল রায় নড়াইল প্রতিনিধি■ নড়াইলের তিনটি উপজেলার নানা কর্মসূচির মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা, চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগিতা, বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিতে ও শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ প্রদীপ প্রজ্জ্বলন, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

এ উপলক্ষে নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে শিশুদের মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা, চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় শতাধিক শিশু অংশগ্রহণ করে।

এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা, প্রতিযোগী ও তাদের অভিভাবকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে অবস্থিত শহীদ স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পণ ও প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

নড়াইলের কালিয়া উপজেলা শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নড়াইলের কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদাসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এছাড়া লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নড়াইলের লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র, সহকারী কমিশনার (ভূমি) রাখি ব্যানার্জীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জন প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এছাড়া নড়াইলের গোবরা পাব্বর্তী বিদ্যাপীঠ, চাঁচড়া নফেল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, এবিএস মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, বল্লারটোপ মাধ্যমিক বিদ্যালয়, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, সরুশুনা দাখিল মাদ্রাসা, ব্রাহ্মণডাঙ্গা কারিগরি দাখিল মাদ্রাসাসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

দেখা হয়েছে: 509
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪