|

নয়াকার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রকাশিতঃ ৬:৩২ অপরাহ্ন | অগাস্ট ২৪, ২০১৯

অভিযোগ

বোদা (পঞ্চগড়) সংবাদদাতাঃ– পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার নয়ানকার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাহেনা বেগমের বিরুদ্ধে জনস্বার্থে একাধিক অনিয়মের অভিযোগে জেলা প্রাথমিক অফিসার শাহাজাহান সিদ্দিকী বরাবরে (০৪ আগষ্ট) বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের আবেদন করা হয়েছে।

গত ০৩ আগষ্ট ও ২১ আগষ্ট বিদ্যালয়ে গিয়ে দেখা যায় প্রধান শিক্ষিকা রাহেনা বেগম সকাল ১০ টা পর্যন্ত বিদ্যালয়ে উপস্থিত নেই। মুলতঃ তিনি সকাল ১০ টার পরে বিদ্যালয়ে এসে বিকাল ৩ টার মধ্যেই চলে যান বলে নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক্য অভিভাবক জানান। আগমন প্রস্থানের সরকারী নীতিমালা তিনি অনুস্মরন করেন না।

সরকারী বরাদ্দের অর্থও তিনি সঠিক ভাবে ব্যয় করেন না। স্লিপের বরাদ্দ ৪০ হাজার টাকা এবং প্রাক-প্রাথমিকের বরাদ্দ ৫ হাজার টাকা কাগজে কলমে বিল-ভাউচার থাকলেও অধিকাংশ মালামাল খুজে পাওয়া যায়নি।

অপরদিকে স্কুলের পুকুর লিজ দিয়েও সেই অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা না দিয়ে তিনি আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। পুকুর লিজ গৃহীতা অবঃ বিডিআর মোঃ খাদেমুল হক জানান, আমি স্কুলের পুকুর লিজ নিয়ে প্রধান শিক্ষিকাকে কিছু টাকা দিয়েছি। বর্তমানে তিনি আরো কিছু টাকা পাবেন।

জাতীয় ভাবে শোক দিবস পালনের জন্য ২ হাজার টাকা বরাদ্দের মাত্র ৪৩৫ টাকা খরচ করেছেন। বাকী ১৫৬৫ টাকা তার কাছেই আছে। ১৭ আগষ্ট স্কুলে গিয়ে ৯.৩০ টায় প্রধান শিক্ষিকাকে না পেয়ে শোক দিবসের খরচ করা ব্যক্তি পিয়ন নরোত্তম এর কাছে জানতে চাইলে তিনি জানান, ব্যানার ৩০০ টাকা এবং বিস্কুট ১৩৫ টাকা মিলে মোট ৪৩৫ টাকা খরচ করা হয়েছে।

বরাদ্দ কত জানিনা, ম্যাডাম বলতে পারবে। অবস্য অনুসন্ধান করে দেখা গেছে, অধিকাংশ স্কুলে খুরমা ৪ কেজি ৪০০ টাকা এবং ব্যানার ৩০০ টাকা মিলে মোট ৭০০ টাকা খরচে করে শোক দিবস পালন করেছেন অধিকাংশ প্রধান শিক্ষক। শোক দিবস পালনেরটাকা আত্মসাৎ কারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি হওয়া দরকার বলে মন্তব্য করেন এ্যাডভোকেট মিঠু।

এ বিষয়ে প্রধান শিক্ষিকা রাহেনা বেগম এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, আমার স্কুল ভালমত চলে, উপরে লোকও আছে, যা ইচ্ছে লিখে যান, কোন অসুবিধা নেই।

এ বিষয়ে প্রধান পঞ্চগড় জেলা প্রাথমিক অফিসার শাহাজাহান সিদ্দিকীর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, অভিযোগের ব্যাপারে বিধি মোতাবেক জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 368
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪