|

পঞ্চগড়ের প্রাথমিক বিদ্যালয়ের হালচাল (১)

প্রকাশিতঃ ২:৫৪ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৬, ২০১৮

পঞ্চগড়ের প্রাথমিক বিদ্যালয়ের হালচাল

স্টাফ রিপোর্টারঃ

পঞ্চগড় জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলছে নানা অনিয়ম। শিক্ষার্থী থাকলে শিক্ষক নেই,শিক্ষক থাকলে শিক্ষার্থী নেই। নেই নিয়য়ের কোন বালাই। শিক্ষকদের অনেকেই তাদের খেয়াল খুশি মত বিদ্যালয়ে আসা যাওয়া করেন।

জাতীয় পতাকা নির্ধারিত সময়ে উত্তোলন করেন না তারা। হয়না এসেম্বেলি। বোদা উপজেলার ঝলই শালশিরি ইউনিয়নের খারিজা ঝলই ভক্তরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নয়নি বুরুজ সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘুরে এমনই চিত্র পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, নিয়মিত তদারকির অভাবে এবং উপজেলা সদর থেকে প্রত্যন্ত এলাকা হওয়াতে ওই বিদ্যালয় গুলোর প্রধান শিক্ষক থেকে শুরু করে সহকারী শিক্ষকবৃন্দ এক থেকে দেড় ঘন্টা পরে বিদ্যালয়ে প্রবেশ করেন। সকাল ১০টার পরে শিক্ষকরা আসছেন অনেকটা আয়েশি ভঙ্গিতে। হাজিরা খাতায় স্বাক্ষর করছেন আগমনের জায়গাতে লিখছেন নয়টা। প্রথম শ্রেনিতে তিনজন,২য় শ্রেনিতে চারজন ও ৩য় শ্রেনিতে তিনজন শিক্ষার্থী উপস্থিত আছে। দুইজন আবার বিদ্যালয়ের খেলার মাঠ ঝাড়ু দিচ্ছে।

এব্যাপারে নয়নি বুরুজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নবীউল করিম ও প্রধান শিক্ষক শাহ সেকেন্দার হায়াত জানান,আগামী ১৫ দিনের মধ্যে বিদ্যালয়ে আগমন-প্রস্থান সরকারি বিধি মোতাবেক বাস্তবায়ন করবো। খারিজা ঝলই ভক্তরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গ্রিরেন্দ্র নাথ বর্মন দৃঢ় চিত্রে একই কথা ব্যক্ত করেন।

পঞ্চগড়ের প্রাথমিক বিদ্যালয়ের হালচাল

অপর দিকে বেংহারি বনগ্রাম ইউনিয়নের মনিরাম জোত সরকারি প্রথামিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়,ওই বিদ্যালয়ের সকাল ১০টা পর্যন্ত অপেক্ষা করেও সহকারি শিক্ষিকা কমলা রানী রায় কে বিদ্যালয়ে উপস্থিত পাওয়া যায়নি।

এব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, তিনি ঠাকরুগাঁও হতে বিদ্যালয়ে যাতায়াত করেন। সে কারনে একটু দেরিতে উপস্থিত হন। এই বিদ্যালয় গুলো তদারকি করার দায়িত্ব যাদের উপর ন্যস্ত তাদেরকে সরেজমিন থেকে বারংবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ না করায় তাদের মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

উল্লেখিত বিদ্যালয়ের অভিভাবকদের সাথে এই প্রতিবেদক আলাপ করে নানা অনিয়মের কথা জানতে পারে। ধারাবাহিক ভাবে বিস্তারিত জানতে চোখ রাখুন অপরাধ বার্তায়।

মোঃ তোফাজ্জল হোসেন
বোদা,পঞ্চগড়।
০১৭১৭২৮৯৯৯০

দেখা হয়েছে: 1405
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪