|

পঞ্চগড়ের প্রাথমিক বিদ্যালয়ের হালচাল (২)

প্রকাশিতঃ ১১:২৬ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৮, ২০১৮

পঞ্চগড়ের প্রাথমিক বিদ্যালয়ের হালচাল

স্টাফ রিপোর্টারঃ

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার বলরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অনেক ঐতিহ্যের ধারক বাহক। ১৭৯০ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির শিক্ষিকাদের দায়িত্বহীনতার চিত্র অনেকটা লাগাম ছারা। কর্তৃপক্ষের নিয়মিত তদারকির অভাবে শিক্ষা ব্যবস্থা চলছে ঢিমেতালে!

সরেজমিনে গিয়ে দেখা যায, তখন সকাল ৯টা শিক্ষার্থীরা বিদ্যালয়ের বারান্দায় বসে আছে। বিদ্যালয়টি তখনো খোলা হয়নি। তরিঘড়ি করে ওই বিদ্যালয়ের পিয়ন লাবু ৯টা ১১ মিনিটে কক্ষের তালা খুলছে। জাতীয় পতাকা উত্তোলন করলো তার পরে। সকাল ৯টা২৬মিনিটে শিউলী আক্তার নামের একজন শিক্ষিকা বিদ্যালয়ে প্রবেশ করলেন। অন্য শিক্ষকদের উপস্থিতি তখনো ঘটেনি।

জানাযায়, বিদ্যালয়ের দুইজন শিক্ষিকা ছুটিতে আছে। আমাতুন নুর ও জাহিদা সুলতানা নির্ধারিত সময়ে উপস্থিত না হওয়ার ব্যাপারে সহকারী শিক্ষা অফিসার যোতিষ চন্দ্র বর্মনের দৃষ্টি আর্কষন করলে তিনি জানান, সংশ্লিষ্ট শিক্ষিকাদ্বয়কে শোকজ করা হবে।

বিষযটি নিয়ে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আশরাফুল আইনুল আক্ষেপের সাথে জানান, নিদিষ্ট সময়ে শিক্ষিকারা বিদ্যালয়ে উপস্থিত না হওয়া দুঃখজনক। অপর দিকে নয়নকার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ৯টা ৫০ মিনিট অফিস রুরে বসে একজন শিক্ষিকা নাস্তা ভাত খাচ্ছেন। অন্য দুইজন খোস গল্পে ব্যস্ত রয়েছেন।

সাংবাদিক পরিচয় জানতে পেরে একটু নরে চরে বসলেন তারা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহেলা পারভীন ও সহকারী শিক্ষক ব্রোকলী রায় তখনো অনুপস্থিত।

সহকারী শিক্ষা অফিসার যোতিষ চন্দ্র বর্মনের মুঠোফোনে বিষয়টির মতামত জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে জানান, শিক্ষিকাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী তিনি ব্যবস্থা গ্রহন করবো। ধারাবাহিক ভাবে অন্য বিদ্যালয় গুলোর বিস্তারিত হালচাল জানতে অনলাইন পত্রিকা অপরাধ বার্তার সাথেই থাকুন…………।

মোঃ তোফাজ্জল হোসেন
বোদা,পঞ্চগড়।
০১৭১৭২৮৯৯৯০

দেখা হয়েছে: 600
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪